চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায়

প্রিয় পাঠক মন্ডলী আজকে আলোচনা করব চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় সম্পর্কে। বর্তমান সময়ে ছেলে এবং মেয়ে ভাইয়ের এই যে তার চুল যেন অনেক বড় হোক। তোর চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় সম্পর্কে জেনে নেওয়া যাক।
চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায়
চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় সম্পর্কে এবং এর পাশাপাশি চুল তাড়াতাড়ি কিভাবে লম্বা করবেন বাছুর লম্বা করার হেয়ার প্যাক কি কিংবা চুল লম্বা করার তেলের নাম কি, তো চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় সহ এ সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে হলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

চুল তাড়াতাড়ি লম্বা করার উপায়

চুল তাড়াতাড়ি লম্বা করার উপায় কি বা আপনি কি কি উপায়ে চুল লম্বা করবেন, এ সম্পর্কে অনেকেরই জানা নেই। আসলে একজন মানুষের সৌন্দর্য বোঝা যায় মূলত তার চুলের কারণে, এছাড়াও দৈহিক গঠনেরও কিছু ব্যাপার আছে। কিন্তু চুলের মধ্যে রয়েছে সৌন্দর্যের এক ধরনের চিহ্ন। তো অনেকেই আছে যারা যে কোন কারণে কিংবা অনেক সময় ক্যান্সারের কারণেও এরকমটা হয়ে থাকে. 
যে চুল একেবারে ছোট হয়ে আসে কিংবা চুল একেবারে উঠে যায়। আবার অনেকেই আছে যাদের চুল মাথা থেকে মাঝখানের দিক থেকে উঠে যায় এবং দুই সাইডে চুল থেকে যায়। তো চুল আপনি কিভাবে লম্বা করবেন বা চুল তাড়াতাড়ি লম্বা করার উপায় কি কি উপায়ে আপনি আপনার চুল খুব দ্রুত লম্বা করতে পারবেন। জেনে নেওয়া যাক চুল তাড়াতাড়ি লম্বা করার উপায় সম্পর্কে।
  1. আপনি যদি চুল তাড়াতাড়ি লম্বা করতে চান তাহলে অবশ্যই আপনাকে নিয়মিতভাবে চুলের মধ্যে তেল ব্যবহার করতে হবে। অর্থাৎ প্রত্যেকদিন আপনাকে চুলের মধ্যে তেল দিয়ে ভালোভাবে মাসাজ করতে হবে। আর নিয়মিত যদি আপনি আপনার চুলে তেল ব্যবহার করেন এতে করে আপনার মাথার ত্বকে রক্ত চলাচল অনেকটা বেড়ে যায়। এবং আপনার চুলের গোড়াতে পুষ্টির উপাদান আগের থেকে অনেক বেশি বেড়ে যায়। আর এটা করে আপনার চুলের বৃদ্ধি অনেক বেশি বেড়ে যায় এবং আপনার স্বাস্থ্য অনেকটা ভালো থাকে।
  2. চুল তাড়াতাড়ি লম্বা করতে হলে আপনাকে অবশ্যই ট্রিম ব্যবহার করতে হবে। এটা হচ্ছে ইতিহাসের একটি পুরাতন উপায়। তো আপনি যদি নিয়মিতভাবে তুলে ট্রিম ব্যবহার করেন এতে করে আপনার চুল আগে থেকে অনেক বেশি সুন্দর দেখাবে এবং অনেকটা দ্রুত লম্বা হবে।
  3. চুল তাড়াতাড়ি লম্বা করার অন্যতম একটি মাধ্যম হল আপনাকে অবশ্যই ভিটামিন সমৃদ্ধ খাবার খেতে হবে। অনেক সময় দেখা যায় চুলের মধ্যে ভিটামিন না থাকার কারণে আমাদের চুল খুব দ্রুত বড় হয় না। এতে করে আপনি যদি এন্টিঅক্সিডেন্ট কিংবা ভিটামিন সমৃদ্ধ কিংবা ভিটামিন বি সমৃদ্ধ কোনো ঔষধ যদি করে আপনার চুল এমনিতেই খুব গতিতেই বেড়ে যাবে।
  4. লম্বা করার অন্যতম একটি মাধ্যম হলো আপনি যখন তুলে পানি দিবেন তখন অবশ্যই গরম পানি কম ব্যবহার করবেন। কেননা গরম পানি ব্যবহার করার ফলে আপনার চুলের কিউটিকল গুলি অনেক তাড়াতাড়ি হারিয়ে যেতে থাকে। এজন্য অবশ্যই যখন চুলে পানি ব্যবহার করবেন তখন সে পানিটা যেন ঠান্ডা পানি হয়। তো আপনি যদি কিছু সময় ঠান্ডা পানিতে আপনার চুল ভিজিয়ে রাখেন এতে করে আপনার মাথা অনেকটা ঠান্ডা বোধ করে। এতে করে দেখা যাচ্ছে আপনার চুল স্বাভাবিক ঘটতে বেড়ে যাচ্ছে।
  5. বর্তমান সময়ে এমন স্টাইলিং কিছু যন্ত্রপাতি এসেছে যেগুলো ব্যবহার করার ফলে মানুষের মাথার চুল খুব দ্রুতই পড়ে যাচ্ছে বা উঠে যাচ্ছে। তো যতটা সম্ভব চেষ্টা করবেন এই সমস্ত স্টাইলিং যন্ত্রপাতি মাথায় ব্যবহার না করার বা চুলের ব্যবহার না করার। কারণে এতে করে দেখা যায় আপনার চুল আগের থেকে অনেক বেশি লম্বা হচ্ছে না, কিন্তু উঠে যাচ্ছে চুল ঠিকই।
  6. আপনার চুল তাড়াতাড়ি লম্বা করার জন্য অন্যতম একটি উপায় হল শ্যাম্পু ব্যবহার করবেন। কেননা শ্যামপুর ব্যবহার করার ফলে এটি আপনার মাথার সমস্ত ময়লা আবর্জনা জীবাণু বের করে ফেলে। এতে করে আপনার চুল আগের থেকে অনেক বেশি বাড়তেও থাকে। এজন্য আপনাকে সঠিক শ্যাম্পু সিলেক্ট করতে হবে।
তো আশা করছি জানতে পেরেছেন চুল তাড়াতাড়ি লম্বা করার উপায় কি এ সকল বিষয় সম্পর্কে। তো চলুন এবার জেনে নেওয়া যাক চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় সম্পর্কে।

২ দিনে চুল লম্বা করার উপায়

২দিনের চুল লম্বা করার উপায় কি অনেকে জিজ্ঞাসা করছেন যে ভাইয়া ২দিনে কিভাবে আমরা চুল লম্বা করব অনেকেই বলে থাকে ভিডিওতে কিংবা কনটেন্ট এর মধ্যে। তো তারা প্রথমের দিকে সবসময়ই টিপস গুলো দেয় কিন্তু টিপস গুলো দিয়ে থাকে। কিন্তু শেষের দিকে তখন বলে যে চুল লম্বা করতে কিছু সময় লাগবে জন্য আপনাকে ধৈর্য হবে। 

দুই দিনে কখনো চুল লম্বা করা সম্ভব নয় আপনাকে অবশ্যই এ জন্য কিছু উপায় মেইনটেইন করতে হবে। তো এ সকল উপায় যদি আপনি ফলো করেন তাহলে আপনি খুব তাড়াতাড়ি আপনার চুল লম্বা করতে পারবেন। তো কিভাবে আপনি কি খুব তাড়াতাড়ি আপনার চুল লম্বা করবেন চলুন জেনে নেই। 

সর্বপ্রথমে আপনাকে মাথায় রাখতে হবে চুল বড় করার অন্যতম একটি প্রধান মাধ্যম হল পুষ্টি। অর্থাৎ আপনার শরীরে যদি পুষ্টি না থাকে তাহলে আপনার মাথায়ও সেই পুষ্টি পৌছাবে না। তো আপনার শরীরে প্রথমত পুষ্টির দরকার এজন্য আপনাকে পুষ্টিকর খাবার খেতে হবে। 

আর যখন শরীরের মধ্যে পুষ্টিকর খাবার প্রবেশ করবে তখন উনার মাথার দিকেও এই পুষ্টি প্রবেশ করবে। এতে করে আপনার চুল আগের থেকে অনেক বেশি লম্বা হবে খুব তাড়াতাড়ি। এছাড়াও আপনি সবসময় চেষ্টা করবেন, আপনার চুলের মধ্যে শ্যাম্পু ব্যবহার করার। 

কেননা আপনার মাথার ত্বক যত পরিষ্কার থাকবে আপনার চুল তত তাড়াতাড়ি বৃদ্ধি পাবে। এজন্য প্রত্যেকদিন চেষ্টা করবেন ডিপ কন্ডিশনার। ব্যবহার করার কিংবা ডাক্তারের পরমাণু অনুযায়ী আপনার মাথায় যদি অনেক বেশি খুশি হয়ে থাকে। 

তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী আপনারা ভালো মানের শ্যাম্পু ব্যবহার করবেন। তো এই সকল উপায় যদি আপনারা ফলো করেন তাহলে আপনি খুব দ্রুতই অর্থাৎ ২ দিনে না হলেও আপনি তাড়াতাড়ি চুল লম্বা করতে পারবেন।

১ সপ্তাহে চুল লম্বা করার উপায়

এক সপ্তাহের মধ্যে আপনি আপনার চুল কিভাবে বড় করবেন যাদের চুলের মধ্যে সমস্যা রয়েছে কিংবা যাদের চুল খুব তাড়াতাড়ি বড় হয় না। তো আপনি আপনার চুল এক সপ্তাহের মধ্যে কিভাবে বড় করবেন এ সম্পর্কে যদি জানতে চান তাহলে আপনি অবশ্যই নিম্নে পোস্ট করতে থাকুন। অনেকে আছে যাদের চুলের মধ্যে পুষ্টি না থাকার কারণে অর্থাৎ পুষ্টির অভাবে অনেকের চুল বড় হতে চায় না, 

বা ছোটই থেকে যায়। তো আপনার কিভাবে আপনার চুল খুব দ্রুত লম্বা করবেন এ সম্পর্কে এবার জেনে নেই। সর্বপ্রথমে আপনাকে সব সময় চেষ্টা করতে হবে চুলের ভেতরে অর্থাৎ মাথার ত্বকটা পরিষ্কার রাখার। এবং আপনাকে নিয়মিত চুলের মধ্যে হেয়ারকাট ব্যবহার করতে হবে যদি কিনা আপনি ১ থেকে ২ সপ্তাহের মধ্যে চুল বড় করতে চান। 
এছাড়াও প্রত্যেকদিন আপনাকে নিয়মিত ভাবে কয়েক চামচ করে অলিভ অয়েল তেল ব্যবহার করতে হবে আপনার চুলের মধ্যে। এবং প্রত্যেকদিন না হলেও সপ্তাহে তিন দিন অন্তত মাথার চুলে এলোভেরার জেল ব্যবহার করার চেষ্টা করবেন। কেননা আপনি যদি এলোভেরা জেল ব্যবহার করেন এতে করে আপনার চুলের মধ্যে অনেক বেশি পুষ্টি জোগায়। 

তাছাড়া যখন চুলে আপনি শ্যাম্পু ব্যবহার করবেন তখন অবশ্যই শ্যাম্পু মাথায় দেওয়ার পরপরই ধুয়ে ফেলবেন না। অর্থাৎ চলে শ্যাম্পু ব্যবহার করে অন্তত .১৫থেকে ২০ মিনিট সময় নিয়ে আপনার মাথা ভালো ভাবে মাসাস করতে থাকবেন। তো আশা করছি জানতে পেরেছেন চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় কি এ সম্পর্কে বা এক সপ্তাহের মধ্যে আপনি কিভাবে আপনার চুল বড় করবেন।

চুল লম্বা করার তেলের নাম

আপনার চুল যদি আপনি লম্বা করতে চান তাহলে কিভাবে আপনি কি কি তেল ব্যবহার করবেন, এ সম্পর্কে অনেকের জানা নেই। তো চলুন আজকে জানবো চুল লম্বা করার কি কি তেল রয়েছে বা যেই যেই তেল ব্যবহার করে আপনি আপনার চুল খুব দ্রুত লম্বা করতে পারবেন। তো চলুন এবার জেনে নেওয়া যাক সেই তেল গুলো সম্পর্কে।

তিলের তেলঃ হয়তো অবাক হচ্ছেন যে কিভাবে তীরে তেল ব্যবহার করে আমরা আমাদের চুল বড় করতে পারি। হ্যাঁ আসলে এটাই ঠিক। আপনি যদি আপনার চুল খুব দ্রুত বৃদ্ধি করতে চান তাহলে অবশ্যই আপনাকে তিলের তেল ব্যবহার করতে হবে কেননা এটি আপনার মাথার খুকশি খুব দ্রুত দূর করে দেয়।

আমলকির তেলঃ চুল লম্বা করার অন্যতম একটি তেলের নাম হচ্ছে আমলকি তেল এটি আপনার চুলের মধ্যে কার অনেক পুষ্টি উপাদান বাড়িয়ে তোলে। এবং আপনার চুলকে খুব দ্রুত বৃদ্ধি করে তোলে। এবং এর পাশাপাশি আপনার চুল অনেক বেশি ঝল মনে করেও তুলতে পারে।

অলিভ অয়েল তেলঃ মাথার চুল লম্বা করার অন্যতম একটি খাঁটি হচ্ছে অলিভ অয়েল তেল ব্যবহার করা। আপনি যদি আপনার মাথায় অলিভ অয়েল তেল ব্যবহার করেন এতে করে কয়েক সপ্তাহের মধ্যে দেখবেন আপনার চুল অনেক বেশি বৃদ্ধি পেয়েছে।

নারিকেল তেলঃ চুলের যত্নে আপনি নারিকেল তেল ব্যবহার করতে পারেন। আর এ নারিকেল তেল সব ধরনের চুলের মধ্যেই ব্যবহার করা যায়। তো আপনি অবশ্যই নারকেল তেল ব্যবহার করার পূর্বে আপনার মাথায় ভালোভাবে শ্যাম্পু ব্যবহার করবেন।

তো আশা করছি জানতে পেরেছেন চোখ দ্রুত লম্বা করার জন্য আপনি কোন কোন তেল ব্যবহার করবেন এ সম্পর্কে। তো এবার জানবো চলুন চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় কি সকল বিষয় সম্পর্কে।

চুল লম্বা করার হেয়ার প্যাক

চুল লম্বা করার হেয়ার প্যাক কি এ সম্পর্কে অনেকেই জানতে চেয়েছেন। তো আসলে আপনি বিভিন্ন রকমের হেয়ার ব্যাগ তৈরি করতে পারেন যেগুলো ব্যবহার করলে আপনার চুল অনেক বেশি বৃদ্ধি পাবে। এজন্য আপনি এলোভেরা ব্যবহার করতে পারেন অ্যালোভেরা এর হেয়ার প্যাক তৈরি করে এটি আপনি যদি মাথায় ব্যবহার করতে পারেন।

এতে করে আপনার চুল অনেক বেশি বৃদ্ধি পাবে আগের থেকে। এছাড়া যদি পারেন মাথায় এমন কিছু পুষ্টি উপাদান ব্যবহার করুন যেগুলো ব্যবহার করলে আপনার চুল আগে থেকে অনেক বেশি বৃদ্ধি পাবে যেমন এই সকল পুষ্টি উপাদান জাতীয় হেয়ার প্যাক। তো আশা করছি চুল লম্বা করার হেয়ার প্যাক সম্পর্কে একটু ধারণা পেয়েছেন।

চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায়

আপনি কিভাবে ঘরোয়া উপায়ে আপনার চুল লম্বা করবেন এ সম্পর্কে হয়তো অনেকেই জানেন না। তো চলুন জেনে নেওয়া যাক চুল লম্বা করার ঘরোয়া কিছু সহজ উপায় সম্পর্কে। প্রচুর লম্বা করার ঘরোয়া কিছু সহজ উপায় এর মধ্যে অন্যতম একটু উপায় হল পুষ্টি সমৃদ্ধ উপাদান আপনার মাথার ত্বকে প্রবেশ করতে হবে। আর এজন্য আপনাকে নিয়মিতভাবে প্রচুর পরিমাণে যদি পারেন, 

অন্তত সপ্তাহে দুইটা থেকে তিনটা করে সিদ্ধ ডিম আপনি খাবেন। এতে করে আপনার শরীরের মধ্যে সালফার আয়রন এবং এর পাশাপাশি জিংক গজ করার সেলিনিয়াম এবং প্রবেশ করবে যার ফলে কিনা আপনার চুল খুব দ্রুত বৃদ্ধি করতে সহায়তা করবে এবং কি আপনার চুলের ঘনত্ব আগের থেকে অনেক বেশি বেড়ে যাবে। 

এর পাশাপাশি আপনি যদি পারেন অন্তত চুলের যত্নের জন্য ডিমের কিছু হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনি চেষ্টা করবেন ডিমের সাদা অংশটা একটা বাটিতে নিয়ে সেটি ভালো ভাবে তার মধ্যে এলোভেরা জেল ব্যবহার করবেন এবং দুইটা একসাথে করে ভালোভাবে একটি হেয়ার কাট তৈরি করবেন। 

এবং এর মধ্যে যদি পারেন চেষ্টা করবেন মধু দেওয়ার এক চামচ। এরপরে এটি ভালোভাবে মিশ্রণ করে আপনি এটি আপনার মাথার ত্বকে ব্যবহার করুন। এভাবে কিছুক্ষণ আপনার মাথার মধ্যে আলতো ভাবে ঘষতে থাকুন। এবং এর পরে ঠান্ডা পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিন আপনার মাথা। অন্তত 15 থেকে 20 মিনিট আপনার মাথায় ঠান্ডা পানি ব্যবহার করুন। 

এভাবে এই হেয়ার প্যাকটি অন্তত সপ্তাহে দুই থেকে তিন দিনে ব্যবহার করুন। দেখবেন খুব দ্রুতই আপনার চুল আগের থেকে অনেক বেশি লম্বা হয়ে গেছে। তো প্রিয় পাঠক মন্ডলী আশা করছি জানতে পেরেছেন চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় কি এ সম্পর্কে।

সর্বশেষ পরামর্শ

প্রিয় পাঠক মন্ডলী আশা করছি আমাদের পোস্টটি পড়ে আপনারা জানতে পারলেন, চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় সম্পর্কে। এবং এর পাশাপাশি আরো জানতে পারলেন যে, চুল লম্বা করার তেলের নাম সম্পর্কে অর্থাৎ কোন কোন তেল ব্যবহার করলে আপনারা আপনার চুল খুব দ্রুত বড় করতে পারবেন এ সকল বিষয় সম্পর্কে। 
সুতরাং আমাদের আজকের পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এবং এই পোস্টটি আপনারা আপনাদের বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যেন তারাও চুল লম্বা করার ঘরোয়া সহজ উপায় সম্পর্কে জানতে পারে। সুতরাং আজকের মত এখানেই শেষ করছি সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন" খোদা হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url