ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম

প্রিয় পাঠক বৃন্দ আজকে আমরা জানবো, ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম। অর্থাৎ ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম কোনগুলো, কোন ক্রিম ব্যবহার করলে ছেলেদের মুখের ত্বক মসৃণ থাকে। তোর ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক।
ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম
ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম কোনগুলো। এবং কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো এবং গরমের সময় ছেলেদের মুখে কোন ক্রিম ব্যবহার করতে হবে। এবং শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচাইতে ভালো হবে। তো এই সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে হলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

ছেলেদের ত্বকের স্ক্রাব ক্রিম নাম

আপনারা অবশ্যই ছেলেদের ত্বকের স্ক্রাব ক্রিম দূর করার জন্যই আশা করছি এই পোস্টটি পড়তে এসেছেন। তো ছেলেদের ত্বকের স্ক্রাব এ সম্পর্কেই চলুন জেনে আসি। আসলে যেভাবে মেয়েরা তাদের ত্বকের যত্ন নিয়ে থাকে, ঠিক সেভাবে কিন্তু ছেলেরা তাদের ত্বকের যত্ন নিতে পারে না বা নেই না। 
কিন্তু আসলে ছেলেদের উচিত মেয়েদের চাইতেও বেশি তাদের ত্বকের ত্বকের যত্ন নেওয়া। কেননা দৈনন্দিন জীবনে ছেলেরা এখানে ওখানে দৌড়াদৌড়ি করে। এরপরে দেখা যায় তাদের ত্বকের বিভিন্ন ধরনের ধুলাবালি জমতে থাকে। 

শুধু ধুলাবালি নয় অনেক সময় শরীরের তাপের ফলে ও দেখা যায় তাদের ত্বক অনেকটা নষ্ট হয়ে গিয়েছে। ছেলেদের মধ্যে অনেকে দেখা যায় তারা ত্বকে ফেসওয়াশ ব্যবহার করে থাকে। কিন্তু অনেকেই ত্বকে স্টাফ ব্যবহার করে না। 

ছেলেরা যদি তাদের স্ক্রাব ব্যবহার করে, তাহলে তাদের ত্বক এর বিভিন্ন ধরনের যে মৃত কোষ গুলো রয়েছে, এ সকল মৃত কোষগুলো স্ক্রাব ব্যবহার করার ফলে খুব সহজেই দূর হয়ে যায়। তো এছাড়াও স্ক্রাব ব্যবহার করার ফলে ছেলেদের ত্বকের কি কি উপকারিতা হয় তো চলুন এবার সেগুলো জেনে নেওয়া যাক।
  • স্ক্রাব ব্যবহার করার ফলে ছেলেদের ত্বক অনেকটা পরিষ্কার দেখায় বা ফর্সা দেখায় যদি তারা এটি সেভ করার পরে ব্যবহার করে।
  • ব্যবহার করার ফলে ছেলেদের ত্বক ভিতর থেকে অনেকটা পরিষ্কার হয়ে যায়, অর্থাৎ তাদের ত্বকের লোমকূপ গুলো ভিতরে অংশ থেকে পরিষ্কার হয়ে যায়।
  • স্ক্রাব ব্যবহার করার ফলে একন এর সমস্যা যাদের রয়েছে, একনের সমস্যা দূর হয়ে যায়। কারণ স্ক্রাব এর মধ্যে রয়েছে স্যালিসিলিক অ্যাসিড।
  • স্ক্রাব ব্যবহার করার ফলে মানুষের ত্বকের চোখের নিচে যেই কালো দাগ থাকে এই কালো দাগ দূর হয়ে যায় যদি সঠিকভাবে দুই দিন স্ক্রাবিং ব্যবহার করে।
  • স্ক্রাবিং ব্যবহার করার ফলে যাদের ত্বকে তৈলাক্ততা রয়েছে তাদের তৈলাক্ততার সমস্যা খুব সহজেই দূর হয়ে যায়।
  • স্ক্রাবিং ব্যবহার করার ফলে রোদে পোড়া তকে যেই কতগুলো রয়েছে, এই ক্ষতগুলো খুব দ্রুতই সেরে যায়।
তো আশা করছি জানতে পেরেছেন ছেলেদের ত্বকের স্ক্রাব ক্রিম সম্পর্কে বা ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম সম্পর্কে। অর্থাৎ স্কাপ ব্যবহার করার ফলে ছেলেদের টপে কি কি উপকারিতা হতে পারে এ সম্পর্কে।

কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো

কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো। ছেলেরা কোন ক্রিম ব্যবহার করলে তাদের মুখ অনেকটা ফ্রেশ থাকবে এবং সব সময় তাদের মুখ যেন সাদা দেখাবে। তো চলুন আজকে সম্পর্কে জানব যে কোন ক্রিম ছেলেদের মুখের জন্য ভালো। 

এবং এর পাশাপাশি এরকম দশটি ছেলেদের হোয়াইটেন ক্রিম সম্পর্কে জানবো। ছেলেদের ত্বক সুন্দর করার জন্য তারা নাইট ক্রিমগুলো ব্যবহার করতে পারে কেননা এগুলো ব্যবহার করলে তাদের ত্বক অনেকটা সুস্থ থাকবে এবং সবসময়ের জন্য ফর্সা দেখাবে। 

আর তাছাড়া তারা সারাদিন বাহিরে থাকে বাইরে থাকার ফলে তাদের তো রৌদ্রের আলোক রশিতে এবং বাহিরের যত ধুলোবালি রয়েছে এ সকল ধুলোবালি লাগার কারণে তাদের তো অনেকটা ক্ষতিগ্রস্ত হয়। তো এই ক্ষতিগ্রস্ত তা সারানোর জন্যই ডাক্তাররাও পরামর্শ দিয়েছে ছেলেরা যেন তাদের ত্বক ভালো করার জন্য নাইট হোয়াইটেন ক্রিম গুলো ব্যবহার করে। 

কেননা সারা রাত্রে তাদের ত্বকে এই সকল ক্রিম ব্যবহার করার।ফলে তাদের ত্বক অনেকটা সুস্থ থাকে। তো চলুন এবার জেনে নেওয়া যাক ছেলেদের ত্বকের জন্য ভালো ১০ টি হোয়াইটেন ক্রিম এর নাম সম্পর্কে।
  • Germier Men Power Light Sweat + Oil Control Moisturizer Cream.
  • Emami Fair And Handsome ,
  • Olay Natural White Night Cream.
  • Belo Enchireal Whiting Cream.
  • Oily White Rideanc Cream.
  • Vaseline Men Anti-Spot Whitening Moisturizer Cream.
  • Garnier For Men Power Light Moisturiser Cream.
  • L'oreal Men Expart White Active.
  • Nivea For Men Advanced Whitening Oil Control Cream.
  • Vaseline Healthy White UV Lightening Lotion.
তো এই সকল ক্রিম গুলো যদি ছেলেরা তাদের মুখে ব্যবহার করে, তাহলে তাদের ত্বক অনেকটা ভালো থাকবে সুস্থ থাকবে। তো আশা করছি ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম অর্থাৎ ভালো যে সকল ক্রিম গুলো রয়েছে এ সকল ক্রিম সম্পর্কে জানতে পেরেছেন।

গরমে ছেলেদের মুখের ক্রিম

প্রচন্ড গরমে ছেলেরা কিভাবে তাদের ত্বকের যত্ন নিবে। অর্থাৎ তাদের ত্বকে কিভাবে যত্ন নিলে তাদের ত্বক ভালো থাকবে। তো চলুন আজকে জানবো সে সম্পর্কেই যে গরমে ছেলেদের মুখের ক্রিম কোনগুলো যেগুলো ব্যবহার করার ফলে তাদের ত্বক মসৃণ থাকবে।
তো গরমের সময় ছেলেরা যদি ছেলেদের ত্বকে এই সকল ক্রিম গুলো ব্যবহার করে, তাহলে তাদের তো অবশ্যই মসৃণ থাকবে। তো চলুন জেনে নেওয়া যাক গরমের ছেলেদের মুখের ত্বক ভালো করার কিছু ক্রিম সম্পর্কে।
  1. Olay Total Effects 7 in One Day Cream .
  2. O3+ White Day Cream.
  3. Lotus White Glow Skin Whitening & Brightening Gel Cream.
  4. Oriflame Swedan Oxygen Boost Day.
  5. Biotique Bio White Whitening & brighening Day Cream.
  6. Garnier Skin Naturals Sun Control Daily Moisturizer
তো আশা করছি জানতে পেরেছেন গরমে ছেলেদের মুখের ক্রিম কোনগুলো ব্যবহার করলে তাদের মুখ এর ত্বক ভালো থাকবে। অর্থাৎ ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম সম্পর্কে।

শীতে ছেলেদের জন্য কোন ক্রিম সবচেয়ে ভালো

ছেলেরা মূলত তাদের ত্বক নিয়ে খুব বেশি একটি চিন্তা ভাবনা করে না, অর্থাৎ তারা ত্বক এর ব্যাপারে উদাসীন। তাছাড়া আবার অনেকেই রয়েছে যারা মনে করেন যে ত্বকের সৌন্দর্য এবং রূপচর্চা শুধু মেয়েরাই করে ছেলেরা ত্বকে যত্ন নেয় না। আসলে বিষয়টা পুরোটাই ভিন্ন ছেলেরা মুখের ত্বকের যত্ন নেয় না নয়, তারা নিতে ভুলে যায়। 

কারণ ছেলেরা সবসময় শীত এবং গরম অভয় সময় তারা বাহিরে চলাফেরা করে বিভিন্ন কাজের তাগিদে দৌড়াদৌড়ি করে। তো এরই মধ্যেই তারা তাদের নিজেদের ত্বকের যত্ন কখন নিবে তারা সময় বের করতে পারে না। তাই বর্তমানে দেখা যাচ্ছে মেয়েদের মুখের চেয়ে ছেলেদের মুখে ব্রণ এবং মেছতা এর পাশাপাশি আরও বিভিন্ন রকমের দাগ সৃষ্টি হচ্ছে। 

তো ঠিক এর কোন সময় হয়না গরমে এবং শীতে উভয় সময়ে ছেলেদের যেহেতু বাহিরে থাকা লাগে সে তো তাদের ত্বকে বিভিন্ন ধরনের দাগ পড়ে যায়। তাছাড়া শীতে ছেলেদের এবং মেয়েদের উভয় ক্ষেত্রেই, মুখের ত্বকে বিভিন্ন ধরনের দাগ পড়ে। 

সুতরাং শীতে ছেলেদের জন্য কোন ক্রিম ভালো হবে যেই ক্রিম তারা তাদের ত্বকের ব্যবহার করলে তাদের ত্বক মসৃণ থাকবে এবং সকল জীবাণু থেকে বাঁচতে পারবে। তো চলুন জেনে নেওয়া যাক ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম সম্পর্কে বা শীতে ছেলেদের ত্বকের জন্য কোন ক্রিম গুলো সবচাইতে ভালো হবে, সে সম্পর্কে।
  • নিভিয়া, মেন ডার্ক স্পট রিডাকশন ক্রিম - ৭৫ মি. লি
  • সিম্পল, স্ক্রিন লাইট মশ্চারাইজার ক্রিম পারফেক্ট - ৫০
  • হিমালয়া, স্ক্রিন কেয়ার মশ্চারাইজিং ডে ক্রিম - ৫০
  • গার্নার, ব্রাইট কমপ্লিট ভিটামিন - সি ইয়োগার্ট নাইট ক্রিম - ৪০
  • ব্লোকোয়া, ওয়েল কন্ট্রোল ফেস ক্রিম ফর মেন - ৫০
  • গ্লো হ্যান্ডসাম, ইনস্ট্যান্ট ব্রাইটনেস - ২৫ ক্রিম
তো শীতের ছেলেদের মুখের জন্য কোন ক্রিমগুলো সবচাইতে ভালো হবে এ সম্পর্কে এবং কি কি সেই ক্রিম গুলো, এ সম্পর্কে জানতে পেরেছেন। তো ছেলেরা যদি শীতে এই সকল ক্রিমগুলো ব্যবহার করে তাহলে তাদের ত্বক থেকে অনেক দাগ এবং তাদের ত্বক অনেক সুস্থ থাকবে।

শেষ কথা

প্রিয় পাঠক মন্ডলী আশা করছি আজকের পোস্টটি পড়ে আপনারা জানতে পেরেছেন ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম কোনগুলো এ সকল বিষয় সম্পর্কে। এবং কি কি উপায়ে ছেলেদের মুখের ত্বক মসৃণ করা যায় এবং শীতে এবং গরমে কিভাবে ছেলেরা তাদের ত্বক সুস্থ রাখবে এবং তাদের ত্বক মসৃণ রাখবে, এ সকল বিষয় সম্পর্কে। 
সুতরাং আজকের আমাদের এই পোস্টটি আপনার কাছে পড়ে যদি ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এবং ছেলেদের মুখের ত্বক মসৃণ করার ক্রিম এই পোষ্টটি আপনারা আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন যেন তারাও পড়ে উপকৃত হতে পারে। সুতরাং আজকের মত এখানেই শেষ করছি সকলের ভালো থাকবেন সুস্থ থাকবেন, খোদা হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url