দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট

প্রিয় পাঠক বৃন্দ আজকে আলোচনা করব দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট সম্পর্কে। কমবেশি আমরা সকলেই প্রায় এই সমস্যাটার সাথে সম্পর্কিত রয়েছি। কিন্তু আমরা অনেকেই জানিনা দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট কোনটি? চলুন আজকে জেনে আসি সে সম্পর্কে।
দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট
আজকে জানবো দাউদের স্থায়ী চিকিৎসা সম্পর্কে এবং এর পাশাপাশি দাউদের সবচেয়ে ভালো মলম কিংবা এন্টিবায়োটিক কোনটা কিংবা পুরাতন দাদ হলে আপনি কিভাবে সেটি ভালো করবেন। তো এ সম্পর্কে বিস্তারিত জানতে হলে সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকুন।

দাউদের স্থায়ী চিকিৎসা

বর্তমান সময়ে দাউদ এটি প্রায় প্রত্যেক ব্যক্তিরই হচ্ছে এবং এটির ঔষধ প্রায় এখন যত্রতত্র করে ব্যবহার হয়ে যাচ্ছে। অনেকে আছে দাউদের ওষুধ ফর্সা হওয়ার জন্য ব্যবহার করে থাকে। দাউদ হয়ে থাকে মূলত বিভিন্ন কারণে অর্থাৎ বেশিরভাগ সময় এটি ছত্রাক জনিত সংক্রমণের কারণে হয়ে থাকে। আর তাছাড়া এটি এক ধরনের ছোয়াচে রোগ বলা চলে। 
আর ছত্রাক হচ্ছে এক ধরনের অনুজীব যা কিনা মৃতজীবী কিংবা পরজীবী। আর এই দাউদ মূলত সবচাইতে বেশি ভেজা পরিবেশে বৃদ্ধি হয়ে থাকে। বর্তমান সময়ে বিজ্ঞানীরা প্রায় আট হাজার প্রকৃতির ছত্রাক এর বর্ণনা দিতে গিয়ে তারা বলেন যে মানবদেহের সবচাইতে বেশি ক্ষতিকারক ছত্রাক হচ্ছে দাউদ। এবং এটি সংক্রমণের কারণ হলো,
  • আপনার শরীর যদি অতিরিক্ত পরিমাণে ঘেমে যায় এবং খামার পরে যদি সেই জায়গায় স্যাতছাতে হয়ে যায় তখন এই ছত্রাক টা সেখানে হতে পারে।
  • আপনি যখন অপরিচ্ছন্নতা কিংবা নিয়মিত কাপড় ধুয়ে দিয়ে সেই কাপড়টা না শুকিয়ে যদি আপনি পড়েন তাহলে সে ক্ষেত্রে আপনার দাউদ হতে পারে।
  • কোন দাউদ আক্রান্ত ব্যক্তির কাপড় যদি অন্য কোন ভালো মানুষ যদি ব্যবহার করে যেমন গামছা তোয়ালে বিছানার চাদর এর পাশাপাশি যদি চিরুনি ও ব্যবহার করে থাকে, এক্ষেত্রে ওই ব্যক্তিরও দাউদ হওয়ার সম্ভাবনা থাকবে।
  • বেশিরভাগ ক্ষেত্রে এটি যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা সবচাইতে কম তাদের এই রোগটা বেশি দেখা যায়।
  • তো এই সকল কারণে বিশেষ করে দাউদ হয়ে থাকে এখন দাউদ হলে যদি আপনার বেশি পরিমাণে হয়ে যায় তাহলে সে ক্ষেত্রে আপনার করণীয় কি বা এর স্থায়ী চিকিৎসা কি চলুন এবার সেটা জেনে আসি।
  • আপনারা যদি দাউদ হয়ে থাকে সেক্ষেত্রে আপনাকে অবশ্যই দ্রুত চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা নিতে হবে।
  • দাউদ যেহেতু এক ধরনের ছোয়াচে রোগ অবশ্যই আপনাকে দাউদ আক্রান্ত অর্থাৎ এই ছত্রাকে আক্রান্ত ব্যক্তি থেকে অবশ্যই দূরে থাকতে হবে।
  • আর আপনার যদি দাউদ হয়ে থাকে সেক্ষেত্রে আপনাকে অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রেখে চলাফেরা করতে হবে এবং সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশে থাকতে হবে।
  • আপনার যদি দাউদ হয় তাহলে অবশ্যই আপনাকে কোন ভেজা কাপড় একসাথে কাপড় পড়া যাবে না সব সময় শুকনো কাপড় পরিধান করতে হবে।
  • আপনাকে অবশ্যই কোন ঘামা কাপড় একবারের বেশি দুইবার পরিধান করা যাবে না সে ক্ষেত্রে সেই জায়গাতে আপনার দাউদের সংক্রমণ হতে পারে।
  • আপনার যদি দাউদের সংক্রমণ হয়ে থাকে তাহলে অবশ্যই আপনার যদি ডায়াবেটিস থাকে সেক্ষেত্রে ডায়াবেটিসকে নিয়ন্ত্রণে রাখতে হবে।
এ সকল বিষয়ে জানিয়েছেন ডাঃ আনজিরুন নাহার আসমা, চর্ম ও যৌন রোগ বিভাগ পপুলার মেডিকেল কলেজ ঢাকা। আশা করি বুঝতে পেরেছেন আপনারা যদি দাউদ হয়ে থাকে দাউদের সংক্রমণ হয়ে থাকে তাহলে অবশ্যই আপনাকে আপনি যদি স্থায়ী সমাধান পেতে চান তাহলে এসব ফল পরামর্শ গুলো আপনাকে অবশ্যই মেনে চলতে হবে।

দাউদের সবচেয়ে ভালো মলম

সুস্থ সবল জীবন যাপন করতে আমরা কে না চাই। আমরা সকলেই চাই যেন আমাদের শরীর স্বাস্থ্য সবসময় ভালো থাকে এবং মনটাও যেন সবসময় ফ্রেশ থাকে। কিন্তু আমাদের শরীরে যদি সব সময় চুলকানি দাউদ লেগে থাকে তাহলে এই ক্ষেত্রে আমরা কখনো শান্তি পায় না এবং আমাদের মনটাও শেষ হয় না। অনেকে আছে অনেক রকমের মলম ব্যবহার করেছেন দাউদের জন্য, কিন্তু মলম ব্যবহার করার পরেও দাউদ ভালো হয় না, 

বা এই ছত্রাক টা যেতে চায় না। আসলে দাউদের চিকিৎসার জন্য বিভিন্ন রকমের মলম রয়েছে। তবে আপনাকে মনে রাখতে হবে যে শুধু চিকিৎসায় কিংবা মলমে আপনার এই দাউদ থেকে মুক্তি পাওয়া সম্ভব না। এর পাশাপাশি আপনাকে অবশ্যই ট্যাবলেট কিংবা ক্যাপসুল সেবন করতে হবে। আপনাকে জানানো হবে দাউদের সবচাইতে ভালো মলম এর পাশাপাশি দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট সম্পর্কে। তো দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট কিংবা মলম সম্পর্কে জানতে হলে নিম্নে পড়তে থাকুন
আপনার দাউদ দ্রুত ছাড়ার সবচাইতে ভালো মলম গুলো হলোঃ
  • Lulizol Cream - 99$
  • Davison Cream - 55$
  • Mycofin Cream - 65$
  • Elvina Cream - 80$
  • Terbex cream - 30$
  • Lucazen Cream - 90$
  • Infud Cream - 65$
  • Lucazol Cream - 98$
আশা করি আপনারা যদি আপনার দাওয়াত খুব দ্রুত ভালো করতে চান তাহলে অবশ্যই এই সকল মলম গুলো ব্যবহার করবেন আশা করি আপনার দাউদ অনেক দ্রুত সেরে যাবে। কিন্তু যে বললাম দাউদ আপনার ভালো করতে হলে শুধু মলমী কাজ হবে না। বরং আপনাকে অবশ্যই ট্যাবলেটও সেবন করতে হবে। তাই চলুন এবার জেনে আসি দাওয়াত ভালো করার সবচাইতে ভালো ট্যাবলেট কোনগুলা যেগুলা খেলে দ্রুত দাউদ সেরে যাবে।
দ্রুত দাউদ ছাড়ার ট্যাবলেট গুলোর নামঃ
Raimel Tablet - 33$
Flugan Tablet - 45$
Diflu Tablet - 118$
Falcon Tablet -
Flucon Tablet - 22$
Intracoll Tablet - 50$
Lulinox Cream - 162$

আপনি যদি দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট, অর্থাৎ উপরে যে সকল ট্যাবলেট গুলোর নাম বলা হলো এই শহর ট্যাবলেট গুলো যদি সঠিকভাবে সেবন করেন ডাক্তারের পরামর্শ অনুযায়ী আশা করি খুব দ্রুতই আপনারা দাউদ এর মতন ছত্রাক থেকে খুব সহজেই রেহাই পাবেন। তো আশা করি জানতে পেরেছেন দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট সম্পর্কে এবং এর পাশাপাশি দাউদের জন্য সবচেয়ে ভালো মলম কোনটি এই সম্পর্কে।

দাউদের এন্টিবায়োটিক

আমাদের মধ্যে অনেকে আছে যারা দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট সেবন করেন কিন্তু সতর একটা খুব দ্রুত যেতে চায় না। এর কারণ হলো সঠিক নিয়মে এগুলা ব্যবহার না করা। আপনি যদি সঠিক নিয়মে মলম কিংবা ট্যাবলেট ব্যবহার করেন তাহলে খুব দ্রুতই আপনার দাউদ এর মত ছত্রাক গুলো সেরে যাবে। 
তাছাড়া আমরা অনেকেই না ছাড়ার কারণে অ্যান্টিবায়োটিক ঔষধ সেবন করে থাকে। তো আপনারা যদি দাউদের মতন ছত্রাক হয়ে থাকে তাহলে আপনি কিভাবে আপনার এই সফটওয়্যার ভালো করবেন বা কি এন্টিবায়োটিক ওষুধ সেবন করবেন চলুন জেনে আসি। আসলে দাউদ সারানোর জন্য অ্যান্টিবায়োটিক মাত্র দুইটা রয়েছে যে দুইটা এন্টিবায়োটিক সেবন করলে আপনারা দাউদ থেকে মুক্তি পাবেন।
  • Amostin
  • Flugal
আশা করি এই দুইটা এন্টিবায়োটিক সেবন করার পরে আপনারা অবশ্যই দাউদ এর মতন ছত্রাক থেকে মুক্তি পাবেন। তবে এটাও আপনাকে সঠিক নিয়মে ব্যবহার করতে হবে।

পুরাতন দাদ এর চিকিৎসা

আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা কিনা পুরাতন দাউদ এর সমস্যায় ভুগতেছেন। তো আপনি আপনার পুরাতন দাউদ কিভাবে সারবেন বা এটি কিভাবে ভালো করবেন বা এর সহজ কি কি উপায় রয়েছে যেগুলো সেবন করলে আপনি খুব দ্রুতই পুরাতন দাউদ থেকে মুক্তি পাবেন। 
দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট
আপনার যদি পুরাতন দাউদ হয়ে থাকে অর্থাৎ অনেক দিনের দাউদ হয়ে থাকে সেটি যদি না ছাড়ে, তাহলে অবশ্যই আপনাকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে সব সময় এবং শুকনো জামা কাপড় পরিধান করতে হবে। এছাড়াও আপনি ঘরোয়া কিছু উপায়ে আপনি আপনার দাউদ এর চিকিৎসা করতে পারেন।

মধু ব্যবহার করেঃ আপনি যদি আপনার ছত্রাকে প্রতিহত করতে চান তাহলে অবশ্যই আপনাকে মধু ব্যবহার করতে হবে। কারণ মধুর মধ্যে রয়েছে হাইড্রোজেন পার অক্সাইড এবং এর পাশাপাশি একটি ছত্রাক নাশক উপাদান। অর্থাৎ আপনাকে দাউদের স্থানটি ভালোভাবে পরিষ্কার করে সেখানে মধু লাগিয়ে দিতে হয়ে। তাহলে দেখবেন অল্প দিনের মধ্যে দেখবেন আপনার দাউদ আগে থেকে অনেকটা সেরে গেছে।

হলুদ ব্যবহার করেঃ আপনি আপনার পুরাতন দাউদ দ্রুত স্বার্থে হলে হলুদ এবং এলোভেরা ব্যবহার করতে পারেন। কারণ হলুদ এবং এলোভেরা যদি আপনি ব্যবহার করেন তাহলে এটি আপনার সংক্রমণ দ্রুতই দূর করে দিবে। আমরা জানি যে অ্যালোভেরার মধ্যে রয়েছে রেজিন, যা কিনা আমাদের চুলকানি প্রদাহসহ বিভিন্ন রকমের যন্ত্রণা কমাতে সাহায্য করে থাকে।
আশা করছি এই দুটি উপাদান ব্যবহার করে আপনি আপনার পুরাতন দাউদ খুব দ্রুতই সেরে তুলতে পারবেন।

দাউদের সাবানের নাম

আপনি যদি আপনার দাউদ ভালো করার জন্য সাবান ব্যবহার করতে চান তাহলে অবশ্যই আপনাকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী সঠিক সাবান ব্যবহার করতে হবে। কারণ অনেক সময় কিছু কিছু সাবান রয়েছে যেগুলো ব্যবহার করার ফলে আমাদের শরীরে এলার্জি থাকার কারণে এটি কার কারণে আমাদের চুলকানি এবং এলার্জি জাতীয় সমস্যা গুলো বেড়ে যায়। 

এবং এর পাশাপাশি দাউদ এর চুলকানি তাও বেড়ে যায়। সুতরাং আপনি যদি আপনার দাওয়াত ভালো করতে চান তাহলে অবশ্যই নিম্নের এই তিনটি সাবান ব্যবহার করবেন। আর এটি আপনার দাউদ ছাড়ার জন্য খুবই উপকারী সাবান।
  • লুলিকোনা জল সাবান - ২৮০৳
  • কিটোকোনাজল সাবান - ৪৫০৳
  • এসিউর সপ - ২০০৳
আপনি যদি এই তিনটা সাবান ব্যবহার করেন তাহলে দেখবেন খুব দ্রুতই আপনি দাউদ থেকে মুক্তি পেয়েছেন। অর্থাৎ দাউদের যেই চুলকানি এবং যেই দাগ রয়েছে এই দাগগুলো সবকিছু উঠে যাবে এবং আপনি সুন্দর ফ্রেশ একটি চেহারা পাবেন। তো আশা করি জানতে পেরেছেন যে দাউদ ভালো করার জন্য কোন কোন ভালো সাবান আপনারা ব্যবহার করতে পারেন এ সম্পর্কে।

শেষ কথা

তো প্রিয় পাঠক, আশা করি পুর আর্টিকেল করে জানতে পেরেছেন যে দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট কোনগুলা। এবং এর পাশাপাশি কোন কোন মলম সেবন করলে বা উৎসব সেবন করলে আপনারা খুব দ্রুতই দাউদ থেকে মুক্তি পাবেন। 
এবং যদি আপনার পুরাতন কোন দাউদ হয়ে থাকে অর্থাৎ কোন দিন যদি না সাড়ে এরকম অনেক দিনের দাউদ যদি আপনার শরীরে থাকে তাহলে সেটিও আপনি কিভাবে দূর করবেন এ সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে। 

সুতরাং দাউদের সবচেয়ে ভালো ঔষধ ট্যাবলেট গুলোই আপনাকে সেবন করতে হবে যদি আপনারা দাউদ ভালো করতে চান। তো আমাদের পোস্টটি ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্টে জানিয়ে দিবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন, যেন তারা উপকৃত হতে পারে, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url