বাংলাদেশের সেরা আতর - সুগন্ধি আতরের নাম

প্রিয় পাঠক বৃন্দ আজকে আলোচনা করব বাংলাদেশের সেরা আতর সম্পর্কে আমরা অনেকেই জানি না যে বাংলাদেশের কোন কোন আতরগুলো সবচাইতে সেরা। তো বাংলাদেশের সেরা আতর কোনগুলা এবং এই আতরের দাম কত চলুন জেনে আসি।
বাংলাদেশের সেরা আতর - সুগন্ধি আতরের নাম
বাংলাদেশের সেরা আতর এবং এর পাশাপাশি আতর ব্যবহারের কি নিয়ম রয়েছে এবং মেয়েদের আতরের নাম ও দাম সম্পর্কে এবং সুগন্ধি ময় কিছু আতরের নাম আপনাদেরকে জানানো হবে। তো বিস্তারিত জানতে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

সুগন্ধি আতরের নাম

আতর আমাদের মধ্যে এখন কম বেশি প্রায় সকল ব্যক্তি ব্যবহার করে থাকেন। অনেকেই সুগন্ধী মাইয়া তোর ব্যবহার করেন আবার অনেকেই এমন এমন আতর ব্যবহার করে যেগুলো এক থেকে দুই ঘণ্টা পর্যন্ত থাকে এরপর সেটা চলে যায়। অর্থাৎ সেই আতরের গন্ধটা এক থেকে দুই ঘন্টার বেশি থাকে না। সুতরাং আমরা আজকে এমন কিছু আতরের নাম জানব যে, 
আতরগুলা যদি আপনি ব্যবহার করেন সে আতর গুলোর গন্ধও হবে তীক্ষ্ণ। এবং সে আতর গুলোর গন্ধও থাকবে অনেকক্ষণ। এবং সেগুলো যদি আপনি কাপড় ধুয়ে ফেলেন এরপরে ওই জায়গাটাতে ওই আতরের গন্ধ থাকবে। তো চলুন সুগন্ধি ময় কিছু আতরের নাম সম্পর্কে জেনে আসি যেগুলো আপনারা ব্যবহার করে খুবই মজা পাবেন। সেগুলো হল,
  1. আর নাইম আতর
  2. আল - রিহাব তোর
  3. আল - সাকিব আতর
  4. আরোচিম আতর
  5. আল রিহান আতর
  6. ফারহান আতর
  7. আল-হারামাইন আতর
  8. আলিফ আতর
  9. ম্যাগনেট আতর,
  10. এসিল আতর
আশা করছি এই আতরগুলো যদি ব্যবহার করেন তাহলে আপনি এতগুলো ব্যবহার করে অনেক শান্তি পাবেন। কেননা এই আতর গোলাপ যদি আপনি একবার ব্যবহার করেন এই আতরের গন্ধ নিম্নে .৫ থেকে ৬ দিন ধরে থাকবেই। কেননা আমি নিজেও এই আতর গোলাপ ব্যবহার করে পরিচিত। 

সুতরাং এই এতগুলো ব্যবহার করবেন হয়তো এই আতর গুলা একেক রকম ফ্লেভারের হতে পারে। সুতরাং আতর গুলা অত্যন্ত ভালো আতর হবে যদি আপনারা ব্যবহার করুন। আশা করছি সুগন্ধি ময় কিছু আতরের নাম জানতে পেরেছেন।

আতর ব্যবহারের নিয়ম

আদর ব্যবহারের নিয়ম বলতে গেলে আতর আমরা সাধারণত কোন অনুষ্ঠান কিংবা কোন আয়োজন উপলক্ষে কোথাও গেলে আমরা তখন আতর ব্যবহার করে থাকি। আসলে আমাদের এই কথাটা মাথায় রেখেই ব্যবহার করতে হবে যে এটি একটি সুন্নতি কাজ। সেহেতু অবশ্যই খেয়াল রাখতে হবে যেন এটার দ্বারা কোন হারাম কিছু না হয়ে যায়। আপনি আদর ব্যবহার করবেন এতে কোন বাধা নেই। 

তবে আতর ব্যবহারের কিছু নিয়ম রয়েছে এই যে নিয়মগুলো আমাদের মধ্যে প্রায় অনেকেরই জানা নেই। যে আতর কিভাবে ব্যবহার করতে হয় বা কতটুকু ব্যবহার করতে হয়। আপনারা হয়তো এটা অবশ্যই জানবেন যে আতরের মধ্যে থাকে এক ধরনের অ্যালকোহল কিংবা এসিড। যা কিনা আপনার শরীরে যদি লাগে তাহলে সেই জায়গাতে জ্বালা পোড়া শুরু হয়ে যাবে। 

সুতরাং আতর ব্যবহারের ক্ষেত্রে খেয়াল রাখতে হবে যেন সেটি শরীরে না রেখে যায়। এজন্য এক্ষেত্রে সব দিকে খেয়াল রেখে আপনারা আদর ব্যবহার করবেন। যেহেতু এটা এসেই এটি অবশ্যই আপনি কাপড়ের লাগাবেন আপনার শরীরে অবশ্যই লাগাবে্ন না। আর এই আতরের যখন আপনি ব্যবহার করবেন, তখন যেন অবশ্যই সেটি অন্যান্য কাপড় হয় সাদা কাপড়ে যদি আপনি আতর ব্যবহার করেন, 

তাহলে অবশ্যই সেটি কলারের মধ্যে কিংবা বোতামের ভেতরে যে জায়গাটা থাকে ওখানে আতরটা লাগাবেন। অন্যথায় যদি আপনি শরীরের যে কোন জায়গায় অর্থাৎ কাপড়ের যে কোন জায়গায় যদি লাগিয়ে দেন তাহলে ওই জায়গাতে দাগ হয়ে উঠবে। যেহেতু এটি এক ধরনের এক্ষেত্রে খেয়াল রেখে আতর ব্যবহার করতে হবে। 

তাছাড়া সব সময় সতর্ক থাকবেন যদি বাসায় কোন ছোট বাচ্চা থাকে তাহলে সে যেন সেটি মুখে না দেয়, অর্থাৎ আতরের বোতল যেন মুখে না ঠেকাই। কেননা এটি যেহেতু এক ধরনের এসিড সেক্রেটিভ যদি মুখে যায় তাহলে অবশ্যই মুখের ক্ষতি হবে এবং এটি যদি পেটের মধ্যে যায় তাহলে সে ক্ষেত্রে শরীর স্বাস্থ্য খারাপ হতে পারে। আশা করি বুঝতে পেরেছেন যে আতর ব্যবহারের কি কি নিয়ম রয়েছে,এ সম্পর্কে।

আতরের নামের তালিকা

অনেকেই জিজ্ঞাসা করেছেন যে ভাইয়া ভালো ভালো অর্থাৎ সুগন্ধি ময় কিছু আতরের নামের তালিকা আমাদের দরকার। অর্থাৎ আমরা অনেকেই জানিনা যে ভালো আতর কোনগুলা বা কোনগুলা ব্যবহার করলে সেটি অনেকক্ষণ ধরে পারফর্ম করবে। তো মুসলমানদের হালাল সুগন্ধির মধ্যেই একটি হলো আতর। সুতরাং আতর হচ্ছে একটি অত্যন্ত প্রয়োজনীয় প্রসাধনী যা মুসলমানদের মধ্যে প্রায় প্রত্যেক ব্যক্তির ব্যবহার করে থাকে। 
আরো পড়ুনঃ 
কিন্তু আসল কথা হচ্ছে আপনি কি আসলে জানেন যে কোন কোন আতর গুলা সেরা বা আতরের নামের তালিকার মধ্যে কোন আতর গুলো সেরা? হয়তো জানেন না। তাই তো! টেনশন করার কোন কারণ নেই চলুন আজকের জানব আতরের নামের কিছু তালিকা যে হাতল গুলা অনেক বেশি সময় ধরে পারফর্ম করে। চলুন জেনে আসি।
  • হুদা আরাবিয়ান আতর -
  • কুরাচি মিক্স আতর - 
  • হুদ আতর -
  • জান্নাতুল ফেরদৌস আতর -
  • ফাইরোজ আতর -
  • কুস্তারি আতর -
  • খাসব আতর -
  • রহ আল উদ আতর -
  • হোয়াইট সাফরণ আতর -
তো আশা করি বুঝতে পেরেছেন যে এই সকল আতরগুলোই হচ্ছে, এখন বর্তমানে সেরা আতর যেগুলোর দাম একটু অনেক বেশি হলে এগুলো ব্যবহার করে অনেক মজা। বাইকের পারফর্ম অনেক বেশি। তো চলুন এবার জানিয়েছি বাংলাদেশের সেরা কিছু আকর্ষন সম্পর্কে।

বাংলাদেশের সেরা আতর

প্রিয় পাঠক, এ পর্যায়ে আমরা জানবো যে বাংলাদেশের সেরা আতর কোন গুলা ? বিশ্বের মধ্যে অনেকগুলো আতর রয়েছে বিশেষ করে মুসলিম কান্ট্রি গুলোতে অনেক অনেক দামি দামি আতর রয়েছে। ওই সকল দেশের সবগুলো আন্তরিক তাদের কাছে সেরা। কেননা ঐ দেশে বিভিন্ন রকমের আতর উৎপন্ন হয়ে থাকে। তবে ঐ সকল দেশ থেকেই আতর গুলো বাংলাদেশে আসে মূলত, তো বাংলাদেশের মধ্যে সবচাইতে সেরা আতর কোনগুলা যেগুলা ব্যবহার করলে এগুলার পারফর্ম অনেক এবং এগুলোর দামও বেশি অর্থাৎ বাংলাদেশের সেরা আতর কোনগুল্‌ চলুন এই সম্পর্কে আমার সেগুলো জেনে আসি।
  • এরাবিয়ান উদ আতর - ২৫০৳
  • জেসমিন আতর - ২৫০৳
  • আল রিহাব আতর - ৪০০৳
  • সালমা আতর - ১২০৳
  • রয়েল ওয়াটার আতর - ৫০০৳
  • আলিফ আতর - ৩৫০৳
  • লড্ড আতর - ২৫০৳
  • দালাল আতর - ২০০৳
  • ম্যাগনেট সুপার পাওয়ার আতর - ৪৬০৳
উপরের এই আদর সমূহ গুলাই হল বাংলাদেশের সেরা আতর এখন বর্তমানে। অর্থাৎ প্রায় প্রত্যেক ব্যক্তি এখন এই সকল আতর গুলো ব্যবহার করে থাকে। কেননা এ সকল আতর গুলোর পারফর্ম অনেক বেশি। বা এগুলো অনেকক্ষণ ধরে এগুলোর সুগন্ধি থেকে যায়। 

অর্থাৎ আপনি যদি কাপড় ধুয়ে ফেলেন এরপরেও যে জায়গাতে আপনি শেয়ার দিবেন ওই জায়গাতে ওই সুগন্ধিটা থেকে যাবে। তো ওপরে আতরের পাশে যে নামগুলো দেওয়া রয়েছে এই দাম কিছু সময় ওঠানামা করতে পারে। কিংবা বোতলের ছোট-বড় সাথেও এই দাম গুলোর পার্থক্য হতে পারে। 

কেননা আদরের বড় যেই বোতলগুলা থাকে এ বোতল গুলার দাম অনেক বেশি। তো আতরের যেই বোতল মূলত হয় সেই আতরের বোতল অনুসারে দাম গুলো দেওয়া রয়েছে। তো আশা করি জানতে পেরেছেন বাংলাদেশের সেরা আতর সম্পর্কে। সুতরাং এখন থেকে আপনারা এই সমস্ত আতর গুলোব্যবহার করতে পারেন।

মেয়েদের আতরের নাম ও দাম

বর্তমান সময়ে ছেলেদের পাশাপাশি মেয়েদেরও কেউ আদর ব্যবহার করতে দেখা যায়। আসলে মেয়েদের মূলত যে কোন রকমের সুগন্ধি ব্যবহার করা ইসলামী নিষেধ। তবুও সেক্ষেত্রে তারা আদর ব্যবহার করতে পারে এটি হতে পারে ঘরের মধ্যে থেকে। অর্থাৎ বাইরে যখন তারা বাহির হবে তখন এক্ষেত্রে আতর ব্যবহার করা তাদের জন্য জায়েজ হবে না। 

সুতরাং প্রত্যেকটা মেয়েদের উচিত যে পারফিউম ব্যবহার না করে আতর ব্যবহার করা। কারণ একটা পারফিউম এর মধ্যে থাকে নেশা জাতীয় দ্রব্য। হয়তো সেটা আমরা এখন অনেকেই জানিনা কিন্তু আসলে একটা পারফিউম এর মধ্যে অনেক রকমের ক্ষতিকর পদার্থ দিয়ে থাকে। যেগুলা কিনা যদি মেয়েরা তাদের শরীরে লাগায় তাহলে তাদের শরীরে কিংবা এটি যদি তাদের নাকের মধ্যে যায়, 

তাহলে এতে করে নেশা জাতীয় এক ধরনের অনুভব সৃষ্টি হয়। সুতরাং এই সকল ইন্ডিয়ান কিংবা জাপানিয়ান কিংবা এ সকল দেশের বাহিরের অর্থাৎ অ মুসলিম দেশের যে পারফিউম গুলো রয়েছে এই সকল পারফিউম গুলো ব্যবহার করা ছেড়ে দিতে হবে। বা এ সকল পারফিউম গুলা ব্যবহার করা ঠিক হবে না। ব্যবহার না করাই উচিত আমাদের জন্য। 

তো মেয়েরা অবশ্যই তারা আতর ব্যবহার করতে পারে এতে কোন সমস্যা নেই। মেয়েদের আতরের মধ্যে মেয়েরা আসলে সব রকমের আতরই ব্যবহার করতে পারবে, তবে মেয়েদের জন্য এই এই আতর টাই বেস্ট হবে। আতর টার নাম হলো "আল কাবা আতর" আতর টার দাম হচ্ছে "৫০০০"। আশা করছি মেয়েরা এই এতটা ব্যবহার করতে পারবে। আশা করি জানতে পেরেছেন মেয়েদের আতরের নাম এবং সেই আতর টার দাম সম্পর্কে।

শেষ কথা

তো প্রিয় পাঠক মন্ডলী আশা করি বুঝতে পেরেছেন বা জানতে পেরেছেন বাংলাদেশের সেরা আতর সম্পর্কে। অনেকেই জানতেন না যে বাংলাদেশের কোনগুলো বা কোন আতরগুলো সবচাইতে ভালো হবে বেটার ব্যবহার করে। সুতরাং বিশেষ কিছু আতরের নাম জানলেন এবং যে সকল আতর গুলা এখন সবচাইতে রেঙ্কে আছে। এবং এর পাশাপাশি জানতে পারলেন যে, 
আরো পড়ুনঃ 
আতর ব্যবহারের কি কি নিয়ম রয়েছে বা কি কি নিয়মই আতর ব্যবহার করতে হয় কিভাবে ব্যবহার করলে ক্ষতি হবে না, এ সম্পর্কে। সুতরাং প্রিয় পাঠক আমাদের পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্টে জানিয়ে দিবেন। এবং এর পাশাপাশি আপনারা বন্ধুদের সাথে শেয়ার করবেন যেন কারো উপকৃত হতে পারে আজকের মত এখানে শেষ করছি, আল্লাহ হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url