৭ দিনে মোটা হওয়ার সহজ উপায় - ৭ দিনে মোটা হওয়ার ঔষধ

প্রিয় পাঠক আজকে আমরা জানবো সাত দিনে মোটা হওয়ার সহজ উপায় কি কি? এবং কি কি খাবার খেলে আপনারা খুব সহজেই ৭ দিনে মোটা হতে পারবেন, এই সকল বিষয় সম্পর্কে। এবং এর পাশাপাশি আরও জানতে পারবেন সাত দিনে মোটা হওয়ার কিছু ঔষধ সম্পর্কে। তো চলুন জেনে নেওয়া যাক।
৭ দিনে মোটা হওয়ার সহজ উপায় - ৭ দিনে মোটা হওয়ার ঔষধ
সুতরাং ৭ দিনে মোটা হওয়ার সহজ উপায় এবং সাত দিনে মোটা হওয়ার ঔষধ কি কি রয়েছে? এর পাশাপাশি অতি তাড়াতাড়ি মোটা হওয়ার উপায় এবং কি খেলে দ্রুত মোটা হয় মানুষ? এই সমস্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিতভাবে জানতে হলে আমাদের আজকের এই পোস্টটি সম্পন্ন টা মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

ভূমিকা

আমাদের মধ্যে অনেকেই আছে বর্তমান সময়ে যারা নিজের শরীর নিয়ে অনেক চিন্তিত। অনেকেই মোটা হওয়া নিয়ে অনেক চিন্তিত আবার অনেকেই চিকন হওয়া নিয়ে অনেক চিন্তিত। বিশেষ করে বর্তমান সময়ে অধিক সমস্যায় ভুগতেছে যারা চিকন তারা। অর্থাৎ অনেকেই এমন ধরনের কিছু ঔষধ বা টিপস খুজতেছেন যে, যেটা ফলো করলে আপনি সাত দিনের মোটা হতে পারবেন। 
আসলে সাত দিনেই মোটা হওয়া এটা আসলে এমন কোন কথা নাই যে আপনি সাত দিনেই একটা ওষুধ খাবেন, এবং মোটা হয়ে যাবেন। আপনি যেই ওষুধটা সেবন করবেন অবশ্যই সেটি নিয়মিত আপনাকে করতে হবে। অন্যথায় আপনি যত ধরনের ঔষধ খান আর টিপস ফলো করেন না কেন, আপনি মোটা হতে পারবেন না। সুতরাং নিম্নে কিছু টিপ সম্পর্কে আলোচনা করা হয়েছে বিস্তারিতভাবে জেনে নিন।

অতি তাড়াতাড়ি মোটা হওয়ার উপায়

বেশি চিকন হলে যেমন নিজের কাছে নিজেকে অস্বস্তি লাগে তেমনি অতিরিক্ত মোটা হলেও আমরা অনেক সময় আমরা অস্বস্তিতে পড়ে যাই। অনেক সময় উচ্চতার তুলনায় ওজন কমলে দেখতে একদমই বেমানান লাগে। অনেকে চায় কিভাবে অতি তাড়াতাড়ি মোটা হওয়া যায় ।তাহলে চলুন আজকে জেনে নেওয়া যাক কিভাবে অতি তাড়াতাড়ি মোটা হওয়া যায়।
  1. ​বেশি করে ক্যালরিযুক্ত খাবার খাওয়া উচিত।
  2. ​প্রোটিন সঠিক পরিমাণে গ্রহণ করতে হবে।
  3. ​ব্যায়াম করতে হবে।
  4. ​বেশি বেশি খাবার খেতে হবে।
  5. ​প্রতিদিন খাবারের তালিকায় কার্বোহাইড্রেট যুক্ত খাবার রাখতে হবে।
  6. ​বেশি বেশি ড্রাই ফ্রুটস খেতে হবে।
  7. ​খাবারের কালকে ড্রাই চকলেট ও চিজ রাখতে হবে।
  8. ​নিয়মিত পরিমাণমতো ঘুমাতে হবে।
  9. ​সবসময় টেনশন মুক্ত থাকতে হবে।
  10. ​ঘুমানোর আগে সম্ভব হলে দুধ মধু খেতে হবে।
উপরোক্ত নিয়মবিধি মেনে চলে প্রতিদিন নিয়মিত সঠিক পরিমাণে ক্যালরি গ্রহণ সঠিক পরিমাণে প্রোটিন গ্রহণ নিয়মিত খাদ্য বিধি মেনে চলা সবসময় দুশ্চিন্তা না করা ইত্যাদি আরো অনেক উপায় এর মাধ্যমে খুব সহজে চিকন হতে হতে মোটা হওয়া সম্ভব। অনেকে অনেক সময় ওষুধের মাধ্যমে অর্থাৎ ওষুধ খেয়ে মোটা হতে চাই কিন্তু সেটা স্বার্থের পক্ষে অনেক সময় ক্ষতিকর হতে পারে। 

সেই জন্য নির্দিষ্ট নিয়মে খাদ্যাভ্যাসের পরিবর্তন করে চলাফেরা পরিবর্তন করে খুবই সহজে কোন ক্ষতিকর দিক বা বা কোন সাইড ইফেক্ট ছাড়া মোটা হওয়া যায় আপনারা যদি উপরোক্ত নিয়ম বিধি মেনে চলতে পারেন তাহলে খুব তাড়াতাড়ি মোটা হয়ে যাবেন।

৭ দিনে মোটা হওয়ার সহজ উপায়

আপনি যদি প্রতিদিন অতিরিক্ত ক্যালরিযুক্ত খাবার খান তাহলে সাত দিনের মধ্যেই খুব তাড়াতাড়ি আপনার মধ্যে পরিবর্তন দেখা যাবে অর্থাৎ আপনি মোটা হয়ে যাবেন ।এক্ষেত্রে দিনে প্রায় ৬০০ থেকে ৮০০ গ্রাম ক্যালরি যুক্ত খাবার আপনাকে গ্রহন করতে হবে। এভাবে অতিরিক্ত ক্যালরিযুক্ত খাবার খেয়ে মোটা হওয়া কে সাত দিনে মোটা হওয়ার সহজ উপায় বলা যেতে পারে। 
অতিরিক্ত ক্যালরি যুক্ত খাবারের মধ্যে রয়েছে গরুর মাংস ,খাসির মাংস, ঘি, মাখন ,কোমল পানীয়, চকলেট খেজুর, ভাজাপোড়া , ড্রাই ফ্রুড, চিজ ইত্যাদি। একটি সুস্থ ও সুন্দর ডায়েট চার্টের মাধ্যমে আপনি খুব সহজে নিজের ওজনের পরিবর্তন করতে পারেন। আপনি প্রথমে কার্বোহাইড্রেট জুতা খাবার গ্রহণ করতে পারেন ।

কার্বোহাইড্রেট যুক্ত খাবারের মধ্যে রয়েছে ভাত রুটি ইত্যাদি। ভাত ও রুটি হল কার্বোহাইড্রেট যুক্ত খাবারের প্রধান উৎস। ওজন কমাতে চাইলে যেমন ক্যালরি কমাতে হয় ঠিক তেমনি একজন বাড়াতে হলে তার ঠিক উল্টোটা করতে হয় অর্থাৎ ক্যালরি বাড়াতে হয়। তাড়াতাড়ি মোটা হওয়ার জন্য অন্তত পক্ষে প্রতিদিন ৬০০ থেকে ৮০০ক্যালোরি যুক্ত খাবার খাওয়া উচিত। 

এভাবে নিয়মিত সাত দিন যদি আপনি ক্যালরিযুক্ত খাবার খান তাহলে আপনার ওজন বৃদ্ধি পাবে। ওজন বৃদ্ধির জন্য শুধু ক্যালোরি ও কার্বোহাইড্রেট খাবার যথেষ্ট নয় এর সাথে এ পর্যন্ত খাবারেরও প্রয়োজন। ফ্যাটের পরিমাণ বৃদ্ধির জন্য ড্রাই ফুড খুবই সাহায্য করে ।ড্রাই ফুড খেলে শরীরে চর্বির পরিমাণ বৃদ্ধি পায় অর্থাৎ ফ্যাটের পরিমাণ বৃদ্ধি পায়। 

আমরা যদি সুন্দর সুস্থ জীবন যাপন করতে চাই তাহলে আমাদের অবশ্যই দৈনিক ৮ ঘন্টা ঘুমাতে হবে ।পরিমাণ মতো ঘুম শরীরের ওজন বৃদ্ধিতে খুবই সাহায্য করে। এছাড়াও রয়েছে ব্যায়াম করার মাধ্যমে শরীরের ওজন বৃদ্ধি পেতে পারে ।এগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটা, সেটা হচ্ছে টেনশন মুক্ত থাকা। টেনশন মুক্ত থাকলে এবং কার্বোহাইড্রেট ,ক্যালোরি ,ফ্যাট ইত্যাদি পরিমাণ ঠিক রাখলে খুবই খুব সহজেই সাত দিনের মধ্যে শরীরের ওজন বৃদ্ধি করা সম্ভব।

৭ দিনে মোটা হওয়ার ঔষধ

চিকন আছে বলে অনেক সময় অনেক লোকের অনেক কথা শুনতে হয় । তাই অনেকে কিভাবে অতি দ্রুত সাত দিনেই মোটা হয়তে পারে সেটা নিয়ে ভাবে। অনেক সময় তারা ভুল করে এরকম সিদ্ধান্ত নাই যে তারা ওষুধের মাধ্যমে ওষুধ খেয়ে মোটা হবে কিন্তু এ সিদ্ধান্তটা একবার ভূল। 

কারণ অতি দ্রুত মোটা হলে দেখতে যেমন খারাপ লাগে তেমনি শরীরে অনেক সাইড ইফেক্ট পড়ে। আপনি চিকন থেকে হঠাৎ করে মোটা হওয়ার থেকে আস্তে আস্তে খাদ্যাভাস পরিবর্তন করে মোটা হওয়াটাই শ্রেয়। তবুও আপনারা যদি চান যে ওষুধের মাধ্যমে তাড়াতাড়ি মোটা হবেন , তাহলে গুড হেলথ ক্যাপসুল খেয়ে তাড়াতাড়ি মোটা হতে পারেন।

কি খেলে মোটা খুব দ্রুত মোটা হয়

প্রোটিন, কার্বোহাইড্রেট, ক্যালোরি জাতীয় খাবার খেলে খুব দ্রুত মোটা হওয়া যায়। মাছ, মাংস, দুধ ,ডিম ইত্যাদিতে প্রচুর পরিমাণে প্রোটিন পাওয়া যায়। আবার ভাত ,রুটি ইত্যাদি ইত্যাদি কার্বোহাইড্রেট জাতীয় খাবারের প্রধান উৎস। ড্রাই ফ্রুট, চকলেট, ড্রাই চকলেট ইত্যাদি জাতীয় ক্যালরিযুক্ত খাবারের প্রধান উৎস। 
সুতরাং প্রোটিন যুক্ত, কার্বোহাইড্রেটযুক্ত ও ক্যালরিযুক্ত খাবার খাওয়ার মাধ্যমে দ্রুত মোটা হওয়া সম্ভব। তো আশা করছি কি খেলে খুব দ্রুত মোটা হতে পারবেন, এ সম্পর্কে কিছু তথ্য জানতে পেরেছেন। ওপরের এই খাবারগুলো যদি আপনারা নিয়মিত খাদ্য তালিকায় রাখেন, তাহলে অবশ্যই আপনারা খুব দ্রুত মোটা হতে পারবেন আশা করি।

উপসংহার:৭ দিনে মোটা হওয়ার সহজ উপায়

প্রিয় পাঠক, আশা করছি আমাদের আজকের এই পোস্টটি পড়ে আপনারা জানতে পারলেন সাত দিনের মোটা হওয়ার সহজ উপায় সম্পর্কে। এবং এর পাশাপাশি আরো জানতে পারলেন, যে কোন কোন খাবার খাদ্য তালিকায় রাখলে আপনি খুব সহজে মোটা হতে পারবেন। তো সুতরাং আমাদের আজকের এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই সেটি কমেন্টে মন্তব্য করে জানিয়ে দিবেন। এবং স্বাস্থ্য সম্পর্কিত নতুন নতুন তথ্য আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন। আজকের মত এখানেই শেষ করছি ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url