সবচেয়ে ভালো হেডফোন কোনটি

প্রিয় পাঠক বৃন্দ আজকের আলোচনা করব সবচেয়ে ভালো হেডফোন কোনটি বাংলাদেশের মধ্যে। অর্থাৎ ব্র্যান্ডের হেডফোন কোনটি এবং কোন হেডফোনটি সবচাইতে ভালো রিভিউ দিয়ে থাকে। তো সবচেয়ে ভালো হেডফোন সম্প্রতি কিছুদিন আগেই এই কোম্পানিটিকোনটি। চলুন এবার সেই সম্পর্কে জেনে নেওয়া যাক।
সবচেয়ে ভালো হেডফোন কোনটি
৫০০টাকার মধ্যে ভালো ইয়ারফোন কোনগুলো এবং সবচেয়ে ভালো হেডফোন কোনটি বা কোনগুলো? এবং ভালো হেডফোন কিভাবে চিনবেন অর্থাৎ ভালো হেডফোন চেনার উপায় কি কি? এবং কম দামে ভালো হেডফোন কোনগুলো। সবচেয়ে ভালো হেডফোন কোনটি সহ এই সকল বিষয় সম্পর্কে জানতে হলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে থাকুন।

৫০০ টাকার মধ্যে ভালো ইয়ারফোন

হেডফোন কমবেশি বর্তমান সময়ে ছেলেমেয়েরা সকলে ব্যবহার করে থাকে। দিন দিন ধরে যেমনি ভাবে মোবাইলের সংখ্যাও ব্যবহারকারীর সংখ্যা বেড়ে যাচ্ছে , ঠিক তেমনিভাবে ইয়ারফোনের চাহিদা বা হেডফোনের চাহিদা অনেক বেশি বেড়ে গিয়েছে। 
অর্থাৎ বর্তমান সময়ে হেডফোন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। আর এই হেডফোনটি মূলত বর্তমান সময়ে খুব বেশি কেনাবেচা হয়ে থাকে। তো বর্তমান সময়ে বাজারে বিভিন্ন দামের হেডফোন পাওয়া যায়। ২০০ টাকা থেকে শুরু করে নিয়ে প্রায় ৫০০০ থেকে ৬ হাজার টাকা পর্যন্ত তা দামের হেডফোন বাজারে পাওয়া যায়। 

তো আজকে জানবো ৫০০ টাকার মধ্যে সবচেয়ে ভালো হেডফোন কোনটি বা কোনগুলো। এবং ৫০০ টাকার হেডফোন এটি আপনি কত দিন ব্যবহার করতে পারবেন, এ সকল বিষয় সম্পর্কে। তো চলুন আজকে ৫০০ টাকার মধ্যে কয়েকটি হেডফোন সম্পর্কে জেনে নেওয়া নেই।

কিউকেজেড ডিএম টন হেডফোনঃ যারা মূলত গেম খেলে থাকে তাদের জন্য এই হেডফোনটি অনেক বেশি বেটার হবে। কেননা ইয়ারফোনে যে না গুলো থাকে এই নাচগুলো তৈরি হয়েছে সিলিকন থেকে তাই আপনি যদি এটি কানে দেন তাহলে এটি আপনি অনেক আরামদায়ক ভাবে সবকিছু শুনতে পারবেন। তাছাড়া এই হেডফোনটির সাউন্ড সিস্টেম অনেক বেশি ভালো বা অসাধারণ।

শাওমি বেসিক হেডফোনঃ আপনি যদি এই হেডফোনটি ব্যবহার করেন এতে আপনি বিভিন্ন রকমের সুবিধা পাবেন। দামেও যেমনিভাবে কম ঠিক তেমনি ভাবে এই হেডফোনটি ব্যবহারের ক্ষেত্রে অনেক সুবিধা। এর মধ্যে রয়েছে উন্নত মানের তিন জেনারেশনের ব্র্যান্ডেড ডাম্পিং সিস্টেম। যা কিনা অতিরিক্ত ভাবে দুইটি সিলিকন ব্যবহার করা হয়েছে যা আপনি কানে ব্যবহার করলে আপনার কানে কোন রকমের ব্যাথা অনুভব হবে না। তাছাড়া এই হেডফোনটির ডিজাইনটা অনেক সুন্দর। এবং আপনি যখন এই হেডফোনটি ব্যবহার করবেন তখন বাহিরের কোন নয়েজ আপনার কানে প্রবেশ করবে না।

ইউসআই এইচ এম ১৩ হেডফোনঃ হেডফোনটি একটি মানের হেডফোন। তাছাড়া সামগ্রিকভাবে হেডফোনের পারফরম্যান্স অনেকটা ভালো অন্যান্য হেডফোন গুলোর চেয়ে, এর ফোনে ব্যবহার করা হয়েছে বেশ শক্তিশালী এক ধরনের বেইজ যা কিনা আপনার কানের কোন ক্ষতি করবে না। এবং এই হেডফোনটি কলিং এর সুবিধা অনেকটা বেশি।

রিম্যাক্স আর এম ৬১০ ডি সুপার বেস হেডফোনঃ এই হেডফোনটি দেখতে অনেকটা সুন্দর এবং এদের ব্যবহার করা হয়েছে গোল্ড এবং প্লেটেড অডিও কেবল। যাতে কিনা আপনি ভলিয়ম কন্ট্রোলিং এর সুবিধা পেয়ে যাচ্ছেন। আর তাছাড়া এই হেডফোনের নাম দেখে আপনারা বুঝতে পেরেছেন যে কেমন হেডফোন এই হেডফোন টি। অর্থাৎ মিউজিক প্রেমিক যারা তাদের জন্য হেডফোনটা বেটার। তাছাড়া এই হেডফোনটি যারা গেমিং করে গেমিং এর জন্য এ হেডফোনটি খুব একটি ভালো হবে না। তো আশা করছি জানতে পেরেছেন।

ইউসআইএইচএম ১২ হেডফোনঃ ইউস আই এইচ এম এ হেডফোনটির একটি বিশেষ দিক রয়েছে যা হল বেস্ট ডিপ অনেক বেশি। অর্থাৎ শক্তিশালী হেডফোনের তালিকায় এই হেডফোনটি অনেকটা শক্তিশালী বেশি। অর্থাৎ মিউজিক লাভারদের জন্য এই হেডফোনটি অনেক বেশি ভালো লাগারই কথা।
তো ৫০০ টাকার মধ্যে এই সকল হেডফোন গুলো আপনারা ব্যবহার করতে পারেন। এই সকল হেডফোন গুলো অনেক বেশি ভালো হবে আপনাদের জন্য। তো সবচেয়ে ভালো হেডফোন কোনটি এ সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন চলুন এবার হেডফোনের ভালো কিছু কোম্পানির নাম সম্পর্কে জেনে নেই।

ভালো হেডফোন কোম্পানি

আপনারা যারা হেডফোন কিনতে চাচ্ছেন অর্থাৎ সবচেয়ে ভালো হেডফোন কোনটি এ সম্পর্কে জানতে চাচ্ছেন বা কোন কোম্পানির হেডফোন কিনলে আপনারা অনেকদিন ব্যবহার করতে পারবেন, এবং খুব বেশি ভালো রিভিউস দিবে। তো চলুন আজকে জানবো কয়েকটি ভালো হেডফোন কোম্পানির নাম সম্পর্কে। 

অর্থাৎ এই কয়টা কোম্পানির হেডফোন যদি কিনেন তাহলে আপনারা স্বল্প দামের মধ্যে হেডফোন গুলো পেয়ে যাচ্ছেন এবং হেডফোন গুলো চাইনিজ এবং ব্র্যান্ডগুলো অনেকটা ভালো, তো চলুন এবার জেনে নেওয়া যাক সেই সকল কোম্পানিগুলো সম্পর্কে।
  • Lenovo কোম্পানির হেডফোন
  • One Plus কোম্পানির হেডফোন
  • Xiaomi কোম্পানির হেডফোন
তো এইগুলোই হচ্ছে মূলত ভালো হেডফোন কোম্পানি আপনার যদি স্বল্পমূল্যে ভালো হেডফোন কিনতে চান তাহলে অবশ্যই এ সকল কোম্পানিগুলো দেখে হেডফোন কিনবেন। আশা করছি বুঝতে পেরেছেন

ভালো হেডফোন চেনার উপায়

বর্তমান সময়ে হেডফোন কম বেশি প্রায় সকল ব্যক্তি ব্যবহার করে থাকেন। অর্থাৎ যাদের কাছে একটি করে মোবাইল ফোন রয়েছে তারাই হেডফোন ব্যবহার করে। তো আমরা যখন হেডফোন কিনতে যাব তখন কিভাবে সেই হেডফোনটি চিনবো যে এটা ভালো হেডফোন। তো আজকে ঠিক এ সম্পর্কে জানব যে ভালো হেডফোন চেনার উপায় কি? 
অর্থাৎ ভালো হেডফোন কোনগুলো আপনারা কিভাবে চিনবেন তো চলুন এবার সে সম্পর্কে বিস্তারিত জেনে নেই। হেডফোন ভাই আর ফোন কেনার পূর্বে আপনি অবশ্যই সেটার স্প্রে সিফিকেশান টা ভালোভাবে দেখে নিবেন। 

তাছাড়া অনেক সময় দেখা যায় আগে ব্যবহার করেই আপনি শব্দের মানটা ভালো হবে যাচাই করে নিতে পারছেন না। তাছাড়া ইয়ারফোনের সাউন্ড প্রেসার লেভেল যত বেশি হয় তত ইয়ারফোনের শব্দটাও জোরে হয়ে থাকে। তাছাড়া এদিকে অনেক সময় DB দিয়ে প্রকাশ করা হয়ে থাকে। 

অর্থাৎ এর মান টা যদি 100 এর উপরে হয়ে থাকে তাহলে এই হেডফোনটি আপনার জন্য ভালো হবে। তাছাড়া অবশ্যই এর বেশগুলো চেক করে নিবেন। আশা করছি কিভাবে আপনারা ভালো হেডফোন চিনবেন এবং বাজারে গিয়ে কি কি দেখবেন সম্পর্কে জানতে পেরেছেন সবচেয়ে ভালো হেডফোন কোনটি এ সম্পর্কেও।

সবচেয়ে দামি হেডফোন

বর্তমান সময়ে বিশ্ব বাজারে বিভিন্ন দামের বিভিন্ন উচ্চ মানের এবং বিভিন্ন নিম্ন মানের হেডফোন বাজারে পাওয়া যাই। তো অনেকে জানতে চেয়েছেন যে সবচেয়ে দামি হেডফোন কোনগুলো। অর্থাৎ হেডফোনগুলোর মধ্যে অন্যতম যে সকল হেডফোনগুলো রয়েছে যেগুলো অনেক ব্র্যান্ড এ সকল হেডফোন কোনগুলো। 

তো আজকে এ সম্পর্কে জানবো যে সবচেয়ে ভালো হেডফোন কোনটি বা সবচেয়ে দামি হেডফোন কোনগুলো সকল বিষয়ে সম্পর্কে। সম্প্রতি কিছুদিন আগেই হেডফোনের এই কোম্পানিটি অর্থাৎ সেন হাইজার কোম্পানি এইচ ওয়ান নামে এই দামি হেডফোনটি লঞ্চ করেছে। 

তারা দাবি করতেছে যে এই হেডফোনটি পৃথিবীর মধ্যে সবচাইতে দামি হেডফোন বা সবচাইতে ভালো হেডফোন। অনেকে হয়তো ভাবছেন যে আসলে এই হেডফোনটির দাম 5000 থেকে 10000 টাকার মধ্যে হবে কিন্তু আদৌ তাই নইয়। এই হেডফোনটির শোনেন তাহলে অবাক হবেন। এই হেডফোনটির দাম মূলত ৮৬ হাজার ডলার। 

যা বাংলাদেশী টাকায় মূলত ৫২ লাখ ৬৬ হাজার ৩০০ টাকার সমান। আর এটিকে হেডফোন বললেও ভুল হবে কেননা এটি হচ্ছে h1 একটি হেডফোন সিস্টেম। এ হেডফোনে আপনি বিভিন্ন ধরনের সিস্টেম পেয়ে যাবেন যা আপনি অন্যান্য হেডফোনের মধ্যে পাবেন না। অর্থাৎ অর্থাৎ এই হেডফোনটি হচ্ছে বিভিন্ন ধরনের কোলাহলমুক্ত হেডফোন। 

আর তাছাড়া এই হেডফোন সিস্টেমটির ওয়েট ২৫ কেজি এর মত। তাহলে বুঝতে পারতেছেন যে এটি ব্যক্তিগতভাবে ব্যবহার করতে পারবেন বাহিরে ব্যবহার করার কোন রকমের সুযোগ আপনি পাচ্ছেন না। তবে এই হেডফোনটি আপনি আপনার ঘরের মধ্যে যেকোনো একটি নির্দিষ্ট স্থানে রেখে ব্যবহার করতে পারেন। 

তো আশা করছি এখন বর্তমানে বাজারের মধ্যে সবচেয়ে দামি হেডফোন কোনটি সম্পর্কে। তাছাড়া হেডফোনটির নাম আমি আরো একবারও বলে দিচ্ছি, সেনহাইজার কোম্পানির এইচ - ই ওয়ান হেডফোন।

কম দামে ভালো হেডফোন

কম দামে যদি আপনি ভালো হেডফোন কিনতে চান, তো চলুন আজকে তো চলুন জেনে নেওয়া যাক কম দামে ভালো হেডফোন কোনগুলা এবং সে হেডফোন গুলোর নাম সম্পর্কে, তাহলে কোন কোন হেডফোন গুলো কিনবেন চলুন এবার সে সম্পর্কে জেনে নেওয়া যাক।
  • Hoco EW51 ANC Wireless Earbub headphone. - 1,850$
  • Joyroom JR - To3s Bilateral TWS Wireless Earbud headphone - 1,750$
  • Air Pro 6 TWS Wireless Bluetooth headphone - 599$
  • Havit H763D Stereo Wird Gaming Headest - 650 $
আশা করছি আপনারা যদি হেডফোন কিনেন তাহলে অবশ্যই এ সকল হেডফোন গুলো কিনবেন কম দামের মধ্যে ভাল হেডফোন হবে আপনার জন্য। তো আশা করছি এতক্ষনে জানতে পেরেছেন সবচেয়ে ভালো হেডফোন কোনটি বা কোন গুলো এবং বাজারের মধ্যে বর্তমানে সবচেয়ে দামি হেডফোন কোনগুলা এবং তার দাম কত এবং কম দামের মধ্যে কোন হেডফোন গুলো ভালো হবে আপনার জন্য সকল বিষয় সম্পর্কে।

শেষ কথা

প্রিয় পাঠক মন্ডলী আশা করছি আজকের পোস্টটি পড়ে আপনারা জানতে পেরেছেন সবচেয়ে ভালো হেডফোন কোনটি বা কোনগুলো। বাংলাদেশের মধ্যে বর্তমানে কোনগুলো বা বিশ্বের মধ্যে কোনগুলো এ সকল বিষয় সম্পর্কে। এবং এর পাশাপাশি আরো জানতে পেরেছেন, 
ভালো হেডফোন চেনার উপায় কি অর্থাৎ কিভাবে আপনি ভালো হেডফোন চিনবেন এবং ভালো হেডফোন কোম্পানির কোন গুলো অর্থাৎ ব্র্যান্ডিং হেডফোন কোম্পানি কোনগুলো এবং এর পাশাপাশি আরো জানতে পেরেছেন ৫০০ টাকার মধ্যে ভালো হেডফোন কোনগুলো। এবং ইয়ারফোন কোনগুলো যেগুলো আপনারা ব্যবহার করতে পারবেন। 

তো আজকে আমাদের এই পোস্টটি পড়ে যদি আপনারা উপকৃত হয়ে থাকেন। তাহলে অবশ্যই সেটা কমেন্ট করে জানিয়ে রাখবেন। এবং আপনারা এই পোস্টটি আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন যেন তারাও জেনে উপকৃত হতে পারে যে সবচেয়ে ভালো হেডফোন কোনটি বা কোনগুলো। তো আজকের মত এখানেই শেষ করছি সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন, খোদা হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url