বাজারের সেরা ফ্রিজ - ফ্রিজ দাম ২০২৩

প্রিয় পাঠক, আজকে জানবো বাজারের সেরা ফ্রিজ সম্পর্কে। অর্থাৎ বাংলাদেশে বর্তমান বাজারের সেরা ফ্রিজ কোনটা এ সম্পর্কে এবং এর পাশাপাশি জানবো বাংলাদেশে কোন কোম্পানির ফ্রিজ সবচাইতে ভালো এবং কোন ফ্রিজ গুলো বিদ্যুৎ সাশ্রয়ী। তো চলুন এ সম্পর্কে জেনে আসি।
বাজারের সেরা ফ্রিজ - ফ্রিজ দাম ২০২৩
তো বাংলাদেশে কোন কোম্পানির ফ্রিজ ভালো এবং বাজারের সেরা ফ্রিজ বর্তমান সময়ে কোনটা অর্থাৎ ফ্রিজ দাম ২০২৩এ কত। এবং যে সকল ফ্রিজ সমূহ বিদ্যুৎ সাশ্রয়ী, এ সকল ফ্রিজ সম্পর্কে বিস্তারিত জানতে হলে নিম্নের পোস্টটি পড়তে থাকুন

বাংলাদেশে কোন কোম্পানির ফ্রিজ ভালো

বাংলাদেশের মধ্যে মূলত বিভিন্ন ধরনের ফ্রিজের কোম্পানি রয়েছে এখন এর মধ্যে ব্র্যান্ডিং সাতটি ফ্রিজ কোম্পানি রয়েছে। যে ফ্রিজগুলো কিনা এখন বাংলাদেশের মধ্যে অনেক ভালো ফ্রিজ এবং অনায়াসে আপনি ফ্রিজগুলো তিন থেকে চার বছরের বেশি ব্যবহার করতে পারবেন। তো চলুন জেনে আসি সে সকল ফ্রিজ গুলো সম্পর্কে।
স্যামসাং ফ্রিজঃ বর্তমানে বাংলাদেশের মধ্যে ফ্রিজ কোম্পানিগুলোর মধ্যে অন্যতম একটি ব্র্যান্ড ফ্রিজ হলো samsung ফ্রিজ। বর্তমান এই সময়টাতে samsung কোম্পানি মোট বারোটি মডেলের নতুন নতুন ফ্রিজ বাজারে আমদানি করেছে। আর এই বিষয়টা জানিয়েছেন ট্রান্সকম ইলেকট্রনিক্স এর ম্যানেজার ধানমন্ডি শাখা। তিনি জানিয়েছেন যে ঈদ উপলক্ষে বর্তমান স্যামসাং কোম্পানির যে ফ্রিজ গুলো রয়েছে এগুলো অনেক ছাড় রয়েছে বা অফার চলতেছে। 

তাছাড়া এখানে আপনারা পেয়ে যাচ্ছেন দুই পাল্লা এবং এক পাল্লার বিভিন্ন রকমের ফ্রিজ, অর্থাৎ এখানে দুই মডেলের ফ্রিজই রয়েছে। তাছাড়া এখানে এখন ৫৪৪ লিটার যে ফ্রিজগুলো রয়েছে এগুলোর দাম ১ লক্ষ্য ৭০ হাজার টাকা এবং যে সকল ফ্রিজ গুলা ৫২৪ লিটার এ সকল ফ্রিজ গুলোর দাম রাখা হয়েছে ১ লক্ষ্য ৯০ হাজার টাকা করে। তবে আপনারা যদি ফ্রিজ গুলো নেন তাহলে অবশ্যই আপনাদের কাছে অনেক ছাড় দিবে তারা।

সিঙ্গার ফ্রিজঃ বর্তমান সময়ে বাজারের মধ্যে অন্যতম একটি ব্র্যান্ডিং ফ্রিজ হলো সিঙ্গার ফ্রিজ। ফ্রিজের কিনা রয়েছে বিভিন্ন রকমের আকর্ষণীয় মডেল এবং এগুলোর দাম অনেক কম। অর্থাৎ এর সর্বনিম্ন দাম হচ্ছে ৩০ হাজার টাকা থেকে শুরু করে নিয়ে দেড় লাখ টাকা পর্যন্ত। 

আপনি এখান থেকে বিভিন্ন মডেলের ফ্রিজ বিভিন্ন ধরনের কিনতে পাচ্ছেন। তাছাড়া ঈদ উপলক্ষে এরা সবসময় ছাড় দিয়ে থাকে। এবং সেই ছাড়টি তারা দিয়ে থাকে এক হাজার টাকা থেকে নিয়ে শুরু করে বিশ হাজার টাকা পর্যন্ত।

হিটাচি ফ্রিজঃ বর্তমান সময়ে সকল ফ্রিজ গুলোর মধ্যে অন্যতম একটি ফ্রিজ হল হিটাচি ফ্রিজ যা কিনা বিভিন্ন রকমের ফিচার এবং ডাবল কুলিং সিস্টেম নিয়ে এর ভেতরে ব্যবহার করা হয়েছে। তাছাড়া এই ফ্রিজটি ইনভার্টার প্রযুক্তি এবং ইনক্লুড দিয়ে করা হয়েছে। এই ফ্রিজ টি সম্পর্কে প্রায় পাঁচ থেকে ছয়টা কোম্পানি জানিয়েছেন যে বর্তমান সময়ে এরকম ফিচার যুক্ত ফ্রিজ এটাই নতুন। 

তাছাড়া এই ফ্রিজটা আপনি ৪৫০ লিটার ফ্রিজে দাম আপনার কাছে রাখা হবে এক লক্ষ সতের হাজার টাকা থেকে শুরু করে নিয়ে সর্বনিম্ন ৩৪৫ লিটারের যেই ফ্রিজ গুলো রয়েছে, এগুলোর নাম রাখা হচ্ছে মূলত ৪০০০০ টাকা থেকে শুরু করে ৮৫ হাজার টাকা পর্যন্ত।

ওয়ালটন ফ্রিজঃ বর্তমান সময়ে ওয়ালটন ফ্রিজ আপনাকে দিচ্ছে প্রায় দশ শতাংশ মূল্যে ছাড়। তাছাড়া গ্রাহকদের যে ক্রেতাগুলো রয়েছে এদের থেকে ছাড় নেওয়া হচ্ছে.১ হাজার থেকে প্রায় ৪ হাজার টাকা পর্যন্ত। তাছাড়া এখন বর্তমানে বাংলাদেশে ওয়ালটন ফ্রিজ অনেক বড় জায়গা করে নিয়ে বসে আছে অর্থাৎ ব্রেন্ডিং এর উপরে রয়েছে। তাছাড়া তাদের একটি বড় ওয়েবসাইট রয়েছে যেখানে তারা বিভিন্ন রকম ভাবে ফ্রিজ বেচা কেনা করে থাকে।

আতাশী ফ্রিজঃ বর্তমান সময়ে অন্যতম একটি ফ্রিজ হল ২৮ ফ্রিজ। টি মূলত নয়টি মডেলের নতুন নতুন ফ্রিজ বাজারে আমদানি করেছে। তবে এরা এখনো নতুন করে কোন ডিপ ফ্রিজ নিয়ে আসতে পারেনি বা বাজারে লঞ্চ করতে পারেনি। তাছাড়া এই ফ্রিজগুলোর ধারণ ক্ষমতা প্রায় অনেক, এজন্য আপনার বাজেট যদি কম হয় এবং ভালো ফ্রিজ যদি নিতে চান তাহলে অবশ্যই আপনাকে আতাশী ফ্রিজ নিতে হবে।

তো আশা করছি জানতে পেরেছেন, যে বাজারের মধ্যে বর্তমান বাংলাদেশে কোন ফ্রিজ গুলো ভালো, বা কোন কোম্পানির ফ্রিজগুলো ভালো এবং সেই কোম্পানির ফ্রিজগুলো আপনি নিতে পারবেন।

বাজারের সেরা ফ্রিজ

বর্তমানে বাংলাদেশে বিভিন্ন ধরনের ফ্রিজ রয়েছে, এর মধ্যে সেরা সাতটি ফ্রিজ রয়েছে যে ফ্রিজগুলো আপনারা ব্যবহার করে খুবই সুবিধা পাবেন এবং এগুলাতে রয়েছে কেনার সময় অনেকাংশে ছাড়। তাছাড়া এই ফ্রিজগুলো যদি আপনারা ব্যবহার করেন তাহলে আপনারা অনেক বিদ্যুৎ শাস্ত্রই হবেন এবং আপনাদের ফ্রিজের রাখার সকল জিনিসপত্র থাকবে খুবই টাটকা এবং সুস্বাদু। তো বাজারের সেই সমস্ত সেরা ফ্রিজগুলো হলো,
  • স্যামসাং ফ্রিজ
  • ওয়ালটন ফ্রিজ
  • হিটাচি ফ্রিজ
  • সিঙ্গার ফ্রিজ
  • আতাশী ফ্রিজ
  • এলজি ফ্রিজ
অর্থাৎ বর্তমান সময়ে সবচেয়ে সেরা ফ্রিজগুলো হলো বাজারের মধ্যে এই ফ্রিজ গুলা। আপনি অবশ্যই যদি বাজারে যান তাহলে অবশ্যই এই ফ্রিজ গুলোই নিবেন। তাছাড়া আপনার ক্ষমতার উপর নির্ভর করছে আপনি কনফিডটা নিবেন। আপনাকে অবশ্যই সেটাই নিতে হবে যেটা বায়ু প্রবাহ এবং খাবারের মান, 

এবং খাবারকে যেন সবসময় ঠান্ডা রাখে এরকম ফ্রিজ। তাছাড়া অনেক ফ্রিজ রয়েছে যেগুলো ঠান্ডা বের হয়ে যায় এবং ফ্রিজের নিচ দিয়ে পানি বের হতে থাকে। তো এই সমস্ত ফ্রিজ একদমই নিবেন না। যে ফ্রিজটা সবচাইতে ভালো হয়, সেই ফ্রিজ টাই নিবেন। আশা করছি জানতে পারছেন বাজারের সেরা ফ্রিজ সম্পর্কে।

ভালো ফ্রিজ চেনার উপায়

আপনি যখন পেজ কিনতে যাবেন তখন অবশ্যই এই সকল জিনিসগুলো চিনে দেখে ফ্রিজ কিনবেন। কেননা এখন বাজারে এক নম্বর জিনিসগুলোর চাইতে দুই নাম্বার জিনিস গুলো সবচেয়ে বেশি পাওয়া যায়। আপনি ফ্রিজ কেনার পূর্বে অবশ্যই জানতে চাইবেন যে ফ্রিজটি বিদ্যুৎ সাশ্রয় কিনা বা কেমন পরিবেশ বান্ধব আপনার ফ্রিজ টি, এটি অবশ্যই প্রথমেই জিজ্ঞাসা করে নেবেন। 

এরপরে আরো দেখে নেবেন কপার কনডেন্সার যুক্ত কিনা ফ্রিজ টি। অর্থাৎ ফ্রিজ টি কিসের তৈরি? যদি কপার কন্ডেন্সার না হয়ে থাকে তাহলে অবশ্যই ফ্রিজটি নিবেন না এবং এর সাথে দেখবেন ফ্রিজের মধ্যে কুলিং সিস্টেম রয়েছে কিনা। কেননা যে সকল ফ্রিজের কুলিং সিস্টেম থাকে না এ সকল ফ্রিজ খুব বেশি দিন লাস্টিং করে না। 
আর তাছাড়া কপার কনডেন্সারযুক্ত ফ্রিজগুলো অনেক টেকসই এবং এগুলোতে মরিচা পরেনা সহজে, সুতরাং এটা দেখে ফ্রিজ কিনবেন। এরপরে ফ্রিজের মধ্যে উন্নত মানের কম্প্রেসার কতটুকু করা আছে এটা দেখে নিবেন কেননা কম্প্রেসার হচ্ছে একটা ফ্রিজের মেইন ইঞ্জিন। যার উপর কিনা ফ্রিজটি কতদিন আপনার টিকতে পারে, 

বা কতদিন সার্ভিস দিতে পারে সঠিকভাবে এটা নির্ভর করে। সুতরাং ফ্রিজের কম্প্রেসার যদি খারাপ থাকে তাহলে অবশ্যই সেই ফ্রিজ থেকে এড়িয়ে চলবেন এবং ওই ফ্রিজটা নিবেন না, দেখবেন কোন ফ্রিজের কম্প্রেসার কত বেশি উন্নত সেই ফ্টিরিজ টি নিবেন। ফ্রিজ যখন নিবেন ফ্রিজের আকার টা দেখে নেবেন। কেননা ফ্রিজ যতই দামি হোক না কেন সেটা যদি আকারে বড় হয়, 

আর সে বড় পেজটা যদি আপনি নিয়ে নেন তাহলে কি কখনো বুদ্ধিমানের কাজ হবে না। কেননা ফ্রিজ যত বড় নেবেন সেটি আপনার বিদ্যুৎ তত বেশি ফুরাবে। সুতরাং সাশ্রয়ী হওয়ার জন্য অবশ্যই ছোট আকারের ফ্রিজ নেওয়ার চেষ্টা করবেন। এরপর আরো দেখবেন যে ফ্রিজটি ফাস্ট নাকি নন ফাস্ট এ সম্পর্কে। 

আপনার ফ্রি ফাস্ট নাকি নন ফাস্ট এটা দেখে নেয়ার কারণ হলো ফ্রিজ অনেক সময় দেখা যায় ফ্রিজের উপর খাবারের মধ্যে বরফ জমে যায় যদিও সেটি নরমালে রাখা হয়। তো এরকম ধরনের ফ্রিজ অবশ্যই নিবেন না রে সকল ফ্রিজগুলোকে বলা হয় ফাস্ট ফ্রিজ। সুতরাং ফার্স্ট ফ্রিজ নেয়ার চেষ্টা করবেন সবসময়। তো আশা করছি ভালো ফ্রিজ চেনার উপায় কি এ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

কোন ফ্রিজ বিদ্যুৎ সাশ্রয়ী

বর্তমান সময়ে বাজারে বিভিন্ন ধরনের ফ্রিজ পাওয়া যায়। তো আপনারা অবশ্যই চেষ্টা করবেন সব সময় ফাস্ট ফ্রিজ নেওয়ার। কেননা এ সমস্ত ফ্রিজগুলোতে আপনার অনেকটা বিদ্যুৎ শাস্ত্রী হয়ে থাকে। আর আপনারা সকলে চান যে কোন ফ্রিজ বিদ্যুৎ শাস্ত্রেই এই ফ্রিজটাই নেওয়ার। সুতরাং আপনারা যদি বিদ্যুৎ শাস্ত্রী যেকোন ফ্রিজ নিতে চান তাহলে অবশ্যই ফ্রিজ ডি ফার্স্ট ফ্রিজ নিবেন। 

এখন হোক সেটা ব্যান্ডিং ফ্রিজ কিংবা আনবেন্ডিং প্লিজ হতে পারে সেটা samsung walton এসআরও বিভিন্ন রকমের যে ফ্রিজগুলো রয়েছে ব্র্যান্ডের ফ্রিজ এ সকল ফ্রিজগুলো নিবেন কিন্তু দেখবেন যে কোনটা ফাস্ট। যে ফ্রিজটা যত বেশি ফাস্ট হবে, এ সকল ফ্রিজ গুলোই নেওয়ার চেষ্টা করবেন। 

তো এছাড়াও আপনাদেরকে একটি ফ্রিজের নাম বলে যায় যে ফ্রিজটি বিদ্যুৎ সাশ্রীর এবং যে ফ্রিজটি সবসময় ফাস্ট আর সে ফ্রিজটি হচ্ছে ভীশন ফ্রিজ। দৃষ্টি যদি নেন তাহলে আপনি ৬০ শতাংশ বিদ্যুৎ শাস্ত্রী হতে পারবেন। তো আশা করছি কোন ফ্রিজ বিদ্যুৎ শাস্ত্রী এ সম্পর্কে এবং বাজারের সেরা ফ্রিজ সম্পর্কে জানতে পেরেছেন।

ফ্রিজ দাম ২০২৩

বর্তমান সময়ে প্রায়ই কমবেশি আমাদের সকলেরই ফ্রিজ দরকার হয় বাসা বাড়িতে। বিশেষ করে যখন ঈদের মৌসুম চলে আসে বিশেষ করে কুরবানী ঈদ তখন তো ফ্রিজ আমাদের খুবই প্রয়োজন হয়। তাছাড়া বর্তমানে এখন বাংলাদেশে অনেক কোম্পানি ফ্রিজ রয়েছে তারা বিভিন্ন মডেলের ফ্রিজ বাহির করে থাকে। 

তো আপনি যদি কিনতে চান তাহলে যে কোন কোম্পানির ফ্রিজি কিনতে পারেন কেননা বাংলাদেশের মধ্যে প্রায় ব্যান্ডিং কোম্পানিগুলোর মধ্যে অন্যতম হলো samsung walton lg সকল কোম্পানিগুলো ফ্রিজ মূলত বাংলাদেশ এবং প্রায় খুব বেশি মার্কেট পাচ্ছে। তো চলুন নিম্নে জানি আসি ফ্রিজ দাম ২০২৩ অর্থাৎ ২০২৩ সালে ফ্রিজের কেমন দাম এ সম্পর্কে।


  • বর্তমান বাজারে ব্র্যান্ডিং ফ্রিজ গুলোর মধ্যে অন্যতম এক ধরনের ফ্রিজ হলো ওয়ালটন ফ্রিজ। আপনি যদি এই ফ্রিজ কিনেন তাহলে এই ফ্রিজের দাম পড়বে যদি 125 থেকে আপনি ৩০০ লিটারের মধ্যে লেন, তাহলে এই ফ্রিজটার দাম পড়বে ৪৬ হাজার ৫০০ টাকার মধ্যে। তাছাড়া আপনি যদি চান তাহলে এই ওয়ালটন ফ্রিজের রিপ্লেসমেন্ট পাবেন। তাছাড়া এই ফ্রিজের কম্প্রেসারে রয়েছে ১২ বছর পর্যন্ত গ্যারান্টি।
  • ট্রান্সটেক ফ্রিজ এই ফ্রিজটি যদি আপনি নেন ১৬২ লিটার ডিপ ফ্রিজের দাম মূলত পড়বে ২৮৫০০ টাকা মধ্যে। তাছাড়া যদি আপনি ২১১ লিটার বা ২১২ লিটারের মধ্যে লেন তাহলে এটার দাম পড়বে ৩২ হাজার টাকার মধ্যে।
  • Samsung ফ্রিজ আপনি যদি বাজারের মধ্যে এই অন্যতম ফ্রিজটা নেন 330 লিটার অপ্রাইট এই ডিপ ফ্রিজটির রং পাবেন বিভিন্ন রকমের ব্ল্যাক সিলভার সাইনিক। এছাড়াও বিভিন্ন রকমের রয়েছে, তো আপনি যদি এই ফ্রিজটা শোরুম থেকে নেন তাহলে এর দাম পড়বে ৯৫ হাজার ৯০০ টাকা।
  • পেনাসনিক ফ্রিজ বাজারের মধ্যে অন্যান্য ফ্রিজ গুলোর মধ্যে অন্যতম একটি ফ্রিজ। আপনি যদি এই ফ্রিজটা ১৪২ লিটারের নেন তাহলে এর দাম পড়বে ২৯ হাজার ৪০০ টাকা। তাছাড়া এই ফ্রিজটি যদি আপনি ১৪৮ লিটার এর মধ্যে নেন তাহলে এর দাম পড়বে ৩৮ হাজার টাকার মধ্যেই।
  • Lg ফ্রিজ আপনি যদি বাজারের মধ্যে অন্যতম এই ফ্রিজটা যদি নেন এর দাম পড়ব প্রতি ১৩৮ লিটার ফ্রিজের দাম পড়বে ৩৯ হাজার ৯০০ টাকার মধ্যে। তাছাড়া যদি আপনি ১৯০ লিটার দাম পড়বে ৪০ হাজার ৫০০ টাকার মধ্যে।
  • Singer ফ্রিজ, বাজার মধ্যে অন্যতম ফ্রিজটি আপনি যদি ১৩৮ লিটারের কিনতে চান তাহলে এর দাম পড়বে ২৬ হাজার ৫৯০ টাকার মধ্যে। তাছাড়া যদি এর চাইতে বেশি আপনি 164 লিটার কিংবা ২১১ লিটার কিনতে চান তাহলে এর দাম পড়বে ৩৩ হাজার ১৯০ থেকে ৪৩ হাজার ৩৯০ টাকার মধ্যে।
  • মিনিস্টার ফ্রিজ, বাজারের এই অন্যতম ফ্রিজ টা যদি আপনি কিনতে চান। তাহলে এই ফ্রিজটি ১৬৫ লিটার এর দাম পড়বে ২০ হাজার ৮৭০ থেকে ৮০ টাকার মধ্যে। তাছাড়া যদি আপনি এর চাইতে বড় ফ্রিজ কিনতে চান মিনিস্টার তাহলে এর দাম পড়বে ২৯ হাজার ৪০০ টাকা অর্থাৎ এটা পড়বে ৩৫৫ লিটার। তো বুঝতেই পারতেছেন কোন ফ্রিজের দাম কত আশা করছি এ সকল দাম দেখে আপনারা ফ্রিজ কিনবেন। তো জানতে পারলেন ফ্রিজের দাম সমূহ সম্পর্কে এবং বাজারের সেরা ফ্রিজ কোনটা এসব সম্পর্কে।

শেষ কথা

প্রিয় পাঠ মণ্ডলী, আজকের আমাদের পোস্টটি বাজারের সেরা ফ্রিজ সম্পর্কে ছিল। তা আপনারা আশা করি বাজারে সেরা ফ্রিজ কোনটা এ সম্পর্কে ধারণা পেয়েছেন। তো এখন থেকে যদি কোন ফ্রিজ কিনতে চান তাহলে অবশ্যই বাজারের সেরা ফ্রিজ টা দেখে কিনবেন। 
তো আমাদের আজকের এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এবং আপনারা আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন যেন তারাও বাজারের সেরা ফ্রিজ সম্পর্কে জানতে পা্রে। "সবাইকে ধন্যবাদ"

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url