Windows 10 এর জন্য 12 সেরা ফটো ভিউয়ার (ফ্রি /প্রদত্ত) সম্পর্কে জানুন

প্রিয় বন্ধুরা আজকে Windows 10 এর মাইক্রোসফট ফটোস নামে একটি গুরুত্বপূর্ণ ফটো ভিউয়ার নিয়ে আলোচনা করা হবে। আমরা অনেকেই এটা ব্যবহার করে থাকি, এটা অনেক সময় খুব বেশি ধীর গতিতে কাজ করে এবং প্রায় সময় খুব ক্রাশ হয়। সুতরাং আজকে আপনাদের সামনে তৃতীয় পক্ষের ভিউয়ার ইমেজ নিয়ে আলোচনা করা হবে।

এখানে আপনাদের সামনে উইন্ডোজ টেন এর জন্য তৃতীয় পক্ষের সেরা ফটোগুলোকে ইউরেট করেছি যার বেশিরভাগই বিনামূল্যে এবং খুবই দ্রুত স্পিডে পারফরম্যান্স অফার করে। সুতরাং ফ্রি ইমেজ গুলো কিভাবে আপনি ক্রয় করবেন, বিস্তারিত জানতে হলে নিম্নের পোস্টটি পুরোটা পড়ুন।

পোস্ট সূচীপত্রঃWindows 10 এর জন্য 12 সেরা ফটো ভিউয়ার (ফ্রি /প্রদত্ত) সম্পর্কে জানুন

ইরফান ভিউ

ইরফান ভিউ হল উইন্ডোজ ১০, অর্থাৎ হ্যান্ডস ডাউনে ফটো দেখার জন্য একটি সেরা অ্যাপ্লিকেশন। আপনি যদি এর আগে অন্য কোন ডিফল্ট microsoft photo app ব্যবহার করে থাকেন তাহলে, আজকে এটা দেখার পর আপনি এটাই পছন্দ করে নেবেন। আপনার অন্যান্য অ্যাপ এর চাইতে, ইরফান ভিউ অত্যন্ত দ্রুত এবং খুব ঝটপটে খুব সময়ের মধ্যে ছবি আপলোড করতে পারে। 

আর বলতে গেলে অন্যান্য অ্যাপের চেয়ে ইরফান ভিউ রাত দিন তফাৎ। কারণ ইরফানভিউ একটি লাইট ওয়েট অ্যাপ। এটির নিচের দিকে সাপ রয়েছে মাত্র ৩ এমবি তাই এই অ্যাপটিতে কোন রকমের ব্লড ওয়ার এমবেড করা নেই। এটিতে আপনি আরো কিছু উপকার পাবেন সেগুলো হলো, কর্ম ক্ষমতা ছাড়াও এটি অনেক রকমের মিডিয়া ফরমেট সমর্থন করতে পারে।
এটি একটি শালীন অন্তনির্মিত ইমেজ এডিটর অ্যপ, এটি বিভিন্ন মিডিয়া ফাইলগুলি রূপান্তর করতে পারে যেমন দেশ সম্পাদনা চিত্রগুলি এবং আরো অনেক কিছু। এছাড়াও আপনি এই অ্যাপটিতে যে কোন রকমের ছবি জুম করতে পারেন। এবং স্কুল করে বার দিয়ে বিভিন্ন ছবিতে আপনি প্রবেশ করতে পারবেন। মূলত কার্যকারিতা গুলি আগের উইন্ডোজ ফটোফেয়ার এর মতোই, 
কিন্তু আপনি ইরফান ভিউয়ের সাথে সে সমস্ত সুবিধা পাবেন। সুতরাং আপনি যদি উইন্ডোজ ১০ এর জন্য সেরা ফটো ভিউয়ার খুজে থাকেন তাহলে শুধু আপনার জন্য ইরফান ভিউ ইন্সটল করায় বেস্ট হবে। এবং পূর্বে যত এপ্লিকেশন গুলা ব্যবহার করেছেন এগুলো সব কিছুকে বাদ দিয়ে এই ইরফানভিও তে চলে আসুন।
ফাইল ফরমেটঃ BMP, GIF, JPEG, JP2 এবং JPM ( JPEGG2000 ) PNG, TIFF, RAW, GIF, ECW, EMF, FSH, ICO, PCX, PBM, PDF, PGM, PPM, TGA, Webp, FLIFএবং আরো অনেক কিছু।

Pictureflect ফটো ভিউয়ার

আপনাদের কাছে ইরফান ভিউ ছবিগুলোর একটি স্পিড পূর্ব রূপের জন্য দুর্দান্ত তবে এর পুরানো UI এটিকে সবার জন্য কাটেনা। সুতরাং আপনি যদি উইন্ডোজ টেন এর জন্য নতুন এবং আধুনিক কোন ফটো চান যা UWP ফেম ওয়ার কে তৈরি করা হয় তবে আপনি পিকচার ফ্লাইট ফটো দেওয়ার টাই পছন্দ করবেন। তার কারণ এটি হচ্ছে আপনার বেশ দ্রুত এবং নূন্যতম সময় কাজ করে।

এবং JPG, PNG, WEBP, RAW, DNG এবং আরো অনেক ধরনের ইমেজ এখানে ফরমেট করা যায়. এখানে আরো এর ভালো কয়েকটি দিক আছে যেমন এটি আপনারGIF গুলিকে সমর্থন করে। যা এটিকে উইন্ডোজ টেন এর জন্য একটি সর্বত্র চিত্র দর্শক করে তোলা। আর যদি আপনার কাছে একটা টাচ স্ক্রিন উইন্ডোজ টেন কম্পিউটার থাকে তবে আপনি নিজেই নিয়ন্ত্রণ করতে পারবেন। 
এবং নেভিগেশন এর জন্য নিজের প্রান্তের কাছে আপনাকে ট্যাপ করা লাগবে না, আপনি সরাসরি ট্যাব করতে পারবেন। এই ফটো ভিউয়ার টার আরো কিছু বৈশিষ্ট্য বলতে গেলে, বলা যায় যে আপনি আপনার যেকোনো রকমের রং এখানে আপনি করতে পারবেন ছবির মধ্যে। এমন কি আপনি স্লাইড সোর যে ব্যবধান রয়েছে সেটাও করতে পারবেন। এখানে আপনি জুম সেটিং কাস্টমাইজেশন করতে পারবেন।

EXIF তথ্য ও প্রদর্শন করতে পারবেন এমনকি আরো অনেক কিছু আপনি এখানে সেটিং গুলা করতে পারবেন। এবং আপনি যদি কিছু সম্পাদনা বৈশিষ্ট্য গুলো চান তবে আপনি এই অ্যাপেই ছবিগুলা কিনে সম্পাদনা করতে পারবেন। সব মিলিয়ে আমি বলব যে উইন্ডোজ.১০ এ ছবি দেখার জন্য, Pictureflect Photo Viewer একটি দুর্দান্তময় বিকল্প ছবি আপনাকে দেবে। এবং আপনার এটিকে একটি গুরুত্বপূর্ণ অ্যাপ হিসেবে ধরে নেওয়া উচিত।
ফাইল ফরমেটঃ JPEG, PNG, GIF, HEIC, Webp, BMP, TIFF, AVIF, JPEG-XR, RAW, DNG, GIF, Webp, এবং আরো অনেক কিছু।

ইমেইজ গ্লাস

আপনি কি ইরফান ভিউ এর মত কিছু খুঁজছেন? আর তার সাথে সাথে আধুনিক ইউআই সহ, তাহলে ইমেজ ব্লাউজ হলো windows 10 এর জন্য একটি দুর্দান্ত ফটো ভিউয়ার অ্যাপ। এটি কোন ঘন্টা বা বাসি ছাড়াই একটি অসাধারণ বলা যায়। কেননা আধুনিক দৃশ্যের একটি ফটো দেওয়ার এটা। তবে পারফরমেন্স টি নেটিভ মাইক্রোসফট এর থেকে আরও অনেক বেশি উন্নত ফটো অ্যাপ। 
এই অ্যাপটি আরো কিছু সুযোগ সুবিধা গুলো হলো - এই অ্যাপে আপনি ছবি লোড করার সময় বেশি লাগবে না, অল্প কিছুক্ষণের মধ্যেই একটা ছবি আপলোড হয়ে যাবে এবং একটি খোলার সাথে সাথে তাৎক্ষণিকভাবে ছবি গুলির একটি পূর্ব রূপ পাবেন। আর এই ইমেজ গুলো সম্পর্কে আমি যেটা পছন্দ করেছি সেটা হলো ছবির উপরেই এখানে দ্রুত মেনু এটা থাকে। 

নেস্টেড মেনুগুলির বিপরীতে, এটির ওপরে বাড়ি রয়েছে ঘূর্ণন জুম প্রিন্ট ইত্যাদির মতো সমস্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। এবং এটিতে রয়েছে দ্রুত এক্সেস। আবার আপনি যদি এখানে কোন ছবিটা কে ধরেন রুট করতে চাচ্ছেন অর্থাৎ ঘোরাতে চাচ্ছেন তখন আপনি শুধু এখানে ঘোরান বোতামে ক্লিক করবেন। তাহলেই ছবিটা ঘুরে যাবে। আর তাছাড়া সামগ্রিকভাবে ইমেজ ব্লাস হলো উইন্ডোজ 10 এর জন্য একটি দুর্দান্ত ইমেজ ভিউয়ার অ্যাপ।

এবং আপনি নিশ্চিত থাকতে পারেন যে এ নেটিভ ফটো থেকে পারফরম্যান্স খুব ভালো। যদি ইরফান ভিউ এর ইউজার ইন্টারফেস আপনার জন্য কাটা না হয় তাহলে আপনাকে অবশ্যই ইমেজ গ্লাস এ মুভ করতে হবে। তাছাড়াও এই অ্যাপের আরো কিছু ভালো দিক রয়েছে, তাই আসুন আমরা সবাই এই অ্যাপটিতে প্রবেশ করি এবং দেখি যে কেমন পারফর্ম করে।
ফাইল ফরমেটঃ ai, b64, bmp, bpg, cur, cut, dib, emf, eps, exif, exr, gif, hdr, helc, ico, jfif, jp2, jpe, jpg, pbm, pcx, pgm, png, ppm, psd, svg এবং আরো অনেক কিছু।

উইন্ডোজ 7 ফটো ভিউয়ার

আমাদের অনেকের কাছে উইন্ডোজ সেভেন এ এটি একটি সাধারণ ফটো ভিউয়ার ছিল, আর যেটি ছবি দেখার জন্য একটি সেরা অ্যাপ। এটা ছিল খুবই দ্রুত এবং দক্ষ এমন কি কোন ঝামেলা ছাড়াই কাজ করতো এই অ্যাপটি। আপনি যদি উইন্ডোজ টেন এ - একই অ্যাপ চান তবে আপনার জন্য একটি ভালো সুসংবাদ আছে। 

আপনি windows 10 এ পুরাতন উইন্ডোজ সেভেন ফটো সহজে এবং খুব বেশি সমাধান ছাড়াই আপনি ফিরে পেতে পারেন। এই পর্যায়ে আমি উইন্ডোজ টেনে পুরাতন উইন্ডোজ ফটো ভিউয়ার এর সাথে microsoft photo অ্যাপ প্রতিস্থাপন করার কিছু সহজ পদক্ষেপ আপনাদের সাথে শেয়ার করব। তাই চলুন শুরু করা যাক।
1.সর্বপ্রথম, এখান থেকে পুরনো উইন্ডোজ ফটো ভিউয়ার সক্রিয় করতে রেজিস্ট্রি ফাইলটি ডাউনলোড করে নিন।
2.এখন রেজিস্ট্রি ফাইলটি ওপেন করুন। এটি আপনার অনুমতি চাইবে, আপনি অনুমতি দিয়ে দেন। 
3.এরপরে এটি আপনার রেজিস্ট্রির সাথে ফাইলটি মার্জ করার আগে আপনার চূড়ান্ত অনুমতি চাইবে। "হা" বোতামে ক্লিক করে দিন।
4.এখন একবারে উইন প্লাস ওয়ান কি টিপে উইন্ডোজ সেটিংস খুলুন। এখানে "অ্যাপস" ক্লিক করুন।
এর পরে, বাম ফলকে "ডিফল্ট অ্যাপস" ট্যাবে সুইচ করুন। এবং ডিফল্ট ফটো ভিউয়ারটি কে "উইন্ডোজ ফটো ভিউয়ার" এ পরিবর্তন করুন।
5.এখন এগিয়ে যান এবং ইমেজ খুলুন, আপনি দেখতে পাবেন পুরনো উইন্ডোজ ফটো ভিউয়ার ফিরে এসেছে এবং ছবিগুলি লোড হচ্ছে কিছুক্ষণের মধ্যেই। উপভোগ করুন!

ফার্স্টস্টোন ইমেজ ভিউয়ার

আপনি যদি এমন কেউ হন যিনি সব সময় পূর্ণ স্ক্রিন মোডে ছবিগুলো দেখতে চান, তাহলে ফার্স্টন স্টোন ভিউয়ার হলো আপনার জন্য সেরা একটি অ্যাপ। এটি খুব বেশি দ্রুত কাজ করে, এবং ইমেজ ফরমেট এর একটি পরিসর হলে এবং আপনাকে সম্পূর্ণভাবে ছবিটির সম্পূর্ণ ভিউ দেয়। আপনি যদি একজন ফটো এডিটর হন তাহলে পূর্ণ স্ক্রিন রিভিউ করুন। আপনাকে ছবিটি সম্পর্কে একটি পরিষ্কার ধারণা পেতে অনেকটা সাহায্য করবে। 
যেটি ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে। যারা সারাদিন ছবি নিয়ে কাজ করেন তাদের জন্য। এছাড়াও রং পরিচালনা করা প্রভাব পরিবর্তন ইত্যাদি সহ কয়েকটি সম্পাদনার বিকল্প এটাতে রয়েছে। উইন্ডোজ টেন এর দূর্দান্ত পারফরম্যান্স সহ একটি শক্তিশালী ফটো ভিওয়ার অ্যাপ। এবং আপনি যদি একজন ফটোগ্রাফার বা ইমেজ এডিটর হন তবে এই অ্যাপটি দৃঢ়ভাবে আপনার জন্য কাজ করবে।
ফাইল ফরমেটঃ BMP, JPEG, JPEG 2000, অ্যানিমেটেড GIF, PNG, PCX, PSD, EPS, TIFF, WMF, ICO, CUR, এবংTGA, এবং জনপ্রিয় ডিজিটাল ক্যামেরা RAW ফরম্যাট ( CR2,CR3, CRW, NEF, NRW, PEF, RAF, RWL, MRW, ORF, SRW, X37, ARW, SR2, SRF, RW2, এবংDNG)

Xn View

Xn View Windows 10 -এ বেশ জনপ্রিয় একটি ইমেজ ভিউয়ার অ্যাপ।Xn View কে অন্যান্য app থেকে আলাদা করে তোলে তা হলো এটি একটি একক, আর ট্যাব যুক্ত উইন্ডোতে একাধিক ছবি পরিচালনা করতে পারে। সময় সক্রিয় চিত্র গুলির জন্য একটি ওয়ান-স্টপ উইন্ডো থাকা ব্যবহারকারীদের জন্য একই সময়ে সমস্ত ফটো দেখতে এবং নেভিগেট করা সহজ করে তোলে এই অ্যাপটি। উদাহরণস্বরূপ।
যদি আপনি পাশাপাশি একাধিক ছবি তুলনা করতে চান তাহলে এটি একটি একক উইন্ডো দেশ চিত্রগুলিকে সুখ্য ভাবে চিত্র গুলির পূর্ব রূপ দেখার ক্ষমতা সহ সংঘটিত করতে পারে।আবার আপনি যদি জুমও করতে চান তাহলে আপনি জুম করতে পারবেন স্থিতিবিন্যাস পরিবর্তন করতে পারবেন এবং একটি স্লাইড শো শুরু করতে পারেন। আর এগুলো সব একই উইন্ডোর মধ্যে। 
আর আমি এই বৈশিষ্ট্যগুলোকে খুবই আকর্ষণীয় এবং সহায়ক হিসেবে খুজে পেয়েছি। এটি অবশ্যই Windows 10-এর সেরা চিত্র দর্শকদের মধ্যে একটি এবং আপনি একাধিক চিত্রের সাথে কাজ করার সময়ও কর্ম ক্ষমতা দেখে অবাক হবেন। সুতরাং আপনার জন্যXn View ভাঙ্গার জন্য আপনি যদি এমন কেউ হন যিনি একবারে একাধিক চিত্র নিয়ে কাজ করেন তবে Xn View একটি দুর্দান্ত বিকল্প। আর এই কারণেই আপনি Xn View ব্যবহার করবেন।
ফাইল ফরমেটঃ JPEG, TIFF, PNG, GIF, WEBP, PSD, JPEG2000, OpenEXR, camera RAW, HEIC, PDF, DNG, CR2 এবং আরো অনেক কিছু।

Huney View

হানিভিউ হল windows 10 এর জন্য একটি সাধারন এবং হালকা ওজনের ফটো ভিউয়ার রা এটি এই তালিকার অন্যান্য অ্যাপ গুলির মত বৈশিষ্ট্য গুলির একটি দীর্ঘ তালিকা পছন্দ করে না তবে স্থিতিশীল কর্মক্ষমতা সহ একটি ন্যূনতম ইন্টারফেস প্রদান করে। ইমেজ লোডিং মোটামুটি দ্রুত হয় এবং আপনি কোন ধরনের লেগ সমস্যা খুঁজে পাবেন না।আরো একটিতে গ্রুপ রোটেশন স্লাইড সহ ইত্যাদির মত সমস্ত মৌলিক বৈশিষ্ট্য গুলাও আছে। 
এছাড়াও, দুটি জিনিস রয়েছে। যা আমি সবচেয়ে বেশি পছন্দ করেছিস এবং সেগুলো হল বুকমার্ক এবং ইমেজ স্লিপবোর্ড। আপনি যখনইআপনার পিসিতে ফটো ব্রাউজ করেছেন তখন আপনি একটি ছবি বুকমার্ক করতে পারেন। এবং দ্রুত খুঁজে পেতে পারেন এছাড়াও আপনি ক্লিপ বোর্ডে একাধিক ছবি অনলিপি করতে এবং পূর্ব নির্ধারিত ফোল্ডার গুলিতে পোস্ট করতে পারেন। 

সুতরাং বলবো যে আপনি যদি একটি সাধারন উইন্ডোজ টেন ফটো ভিউয়ার খুঁজছেন, তাহলে হানি ভিউ আপনার জন্য একটি দুর্দান্ত অ্যাপ। এটা সহজ কিন্তু কার্যকরী এবং খুব স্থিতিশীল ধরনের এছাড়াও আপনি যদি কোন রেজিস্ট্রি হ্যাক না চান তাহলে আপনি পুরনো উইন্ডোজ ফটো ভি এর কাছে মুভ পারেন।
ফাইল ফরমেটঃ BMP, JPG, GIF, PNG, PSD, DDS, JXR, Webp, J2K, JP2, TGA, TIFF, PCX, PNM, PPM, ZIP, RAR, 7Z, LZH, TAR, ALZ এবং EGG।

Nomacs

Nomacs একটি ওপেন সোর্স ফটো ভিউয়ার app এবং এটি পারফরম্যান্স খুবই ভালো এবংUI উভয় ক্ষেত্রেই খুব ভালো আর আমি এটা সম্পর্কেই বলছি, ফটো লোডিং খুব দ্রুত হয় এবং খুব দক্ষ টাইপের। ইমেজ প্রিভিউ প্রায় তাৎক্ষণিক এবং একাধিক ছবি খোলার সময় কোন বাধার সৃষ্টি হয় না। এবং পিছনেও যায় না। ইন্টার ফেসে আসতে আবার এটি খুব তাড়াতাড়ি চলে আসে। এটি একটি ইমেজ বিবারের মতো একটি স্ট্যান্ডার্ড লুক পেয়েছে যেখানে ইমেজ এডিটর ব্যাক করা হয়েছে। 

জুম প্রিন্ট ইত্যাদির মত মৌলিক বৈশিষ্ট। তবে নিচে, একটি অন্ত নির্মিত চিত্র সম্পাদক রয়েছে। যেটা কিনা খুব বৈশিষ্ট্য সমৃদ্ধ। আপনি চিত্রগুলিকে তীক্ষ্ণ করতে পারবেন বেস্ট প্রক্রিয়াকরণ করতে পারবেন অস্বচ্ছতা পরিচালনা করতে পারবেন এবং আরও অনেক কিছু করতে পারবেন সংক্ষেপে, আপনি যদি Windows 10 একটি ফটো ভিউয়ার খুঁজছেন যেটি আপনাকে কিছু সম্পাদনা ও বৈশিষ্ট্য প্রদান করে। তাহলে আপনি Nomacs টাই বাছাই করে নেন, কারণ এটা আপনার জন্য সেরা হবে।
ফাইল ফরমেটঃ TIF, JPEG, JPEG 2000, Webp, RAW, (dng), TIFF, PNG, এবং আরো অনেক কিছু।

JPEG View

JPG View এই তালিকায় উল্লিখিত সমস্ত অ্যাপ এর মধ্যে সবচাইতে হালকা মাত্র অর্থাৎ ২ এমবি এর ফুড প্রিন্ট । শুরুতে JPG, PNG, BMP, GIF, এটি এবং কয়েকটি অন্যান্য মিডিয়া ফরমেট এর সমর্থন সহ একটি খুব সাধারণ ফটো ভিউয়ার অ্যাপ ছিল ডিফল্ট রূপে ছবিগুলোকে পূর্ণ স্ক্রিন মুডে হলে তবে আপনি এটিকে উইন্ডো মোডেও পরিবর্তন করতে পারেন। এর মধ্যে রং সংশোধন বর্ধিতকরণ ইত্যাদির মত কয়েকটি বৈশিষ্ট্য অফার করে আপনাকে। 
এছাড়াও আপনি ঘূর্ণন স্লাইডশো EXIF টাতে দ্রুত একসেস, ইত্যাদি সহ মৌলিক বৈশিষ্ট্য গুলি পানা সামগ্রিকভাবে আপনি এর ক্ষুদ্র পদচিহ্ন CPU এবং দম বন্ধ না করে ভালো পারফরমেন্সের জন্য এটাকে নিতে পারেন কারণ এই সকল কারণেই এটা আমার পছন্দ। সুতরাং,আপনি যদি এটি কম এন্ড Windows 10 পিসি ব্যবহার করেন এবং একটি ইমেজ তবে JPEG View একটি দুর্দান্ত অ্যাড হতে পারে। আপনার জন্য আপনি স্পষ্ট ভাবে এটি নিয়ে পরীক্ষা করতে পারেন।
ফাইল ফরমেটঃ JPEG, BMP, PNG, WEBP, TGA, GIF, TIFF এবং আরো অনেক কিছু।

123 ফটো ভিউয়ার

123 ফটো ভিউয়ার এই তালিকায় windows 10 এর জন্য আমাদের চূড়ান্ত ফটো ভিউয়ার একটি অ্যাপ। এটির একটি জেনারিক নাম আছে, তবে এটিতে ভালোভাবে ডিজাইন করা এবং বৈশিষ্ট্যের সেটের ক্ষেত্রে খুব ভালো উপকারী। windows 32 অ্যাপ এর বিপরীতে (Irrfan view, Fast Ston, ইত্যাদিরা পুরনো Windows API তৈরি করা হয়েছে, 123 ফটো ভিউয়ার হলো Pictureflect এর মত একটি আধুনিক UWP অ্যাপ্লিকেশন। 
ইন্টারফেসটি সাবলীল ডিজাইন ভাষার উপর ভিত্তি করে তাই এটি সামগ্রিক Windows 10 নন্দন তত্ত্বের সাথে বেশ ভালো যায়। তাছাড়া নির্বিঘ্নে ফটো গুলির মাধ্যমে নেভিগেট করার জন্য কয়েকটি সহজ শর্টকাট রয়েছে। আপনি "F" কি টিপে দ্রুত পূর্ণ স্কিন মোডে যেতে পারেন, এবং আরো অনেক কিছু আপনি করতে পারেন যাই হোক 123 ফটো ভিউয়ার সম্পর্কে সবচেয়ে ভালো দিক হলো এটি টাচ স্ক্রিন Windows 10 ল্যাপটপ এর সাথে সামঞ্জস্যপূর্ণ। 

ছবি গুলির মধ্যে সামনে পিছনে যেতে আপনাকে বোতাম গুলিতে ক্লিক করতে হবে না। পরবর্তীতে শুধুমাত্র উভয় পাশে আলতো চাপুন এবং আরামদায়কভাবে ফটোগুলি পূর্ব রূপ দেখুন। উল্লেখ করার মতো নয় অ্যাপলের লাইভ ফটো (LIVP ফরমেট) এর জন্য সমর্থন রয়েছে যাতে একটি দুর্দান্ত। একমাত্র সুবিধা স্থির। সব মিলিয়ে 123 ফটো ভিউয়ার হলো উইন্ডোজ টেনের জন্য একটি বৈশিষ্ট্যযুক্ত ফটো ভিউয়ার। এবং এটি আপনি একবার চেষ্টা করে দেখতে পারেন।
ফাইল ফরম্যাটঃJPG, GIF, PNG, WEBP, PSD, SVG, এবং আরো অনেক কিছু।

মুভাভি ফটো ম্যানেজার (পিরভার্স ফটো ম্যানেজার ফটো ম্যানেজার)

Windos 10 এর জন্য আরেকটি ফটো ভিউয়ার যা আপনার চেক করা উচিত, অর্থাৎ দেখা উচিত। আর সেটা হলো Picversc ফটো ম্যানেজার, আপনার Picversc ফটোগুলির জন্য অনেকগুলি বৈশিষ্ট্য এবং একটি সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেস নিয়ে আসবে Picversc ফটো ভিউয়ার। যেহেতু এটি কেবল একটি সাধারণ ফটো ভিউয়ার নয় বরং একজন ম্যানেজার, অর্থাৎ ফটো ম্যানেজার এটি আপনার ফটো লাইব্রেরী পরিচালনাকে একটি হাওয়াই পরিণত করবে। 

Movavi ফটো ম্যানেজার স্বয়ংক্রিয়ভাবে GPS স্থানাঙ্ক এবং তারিখের উপর ভিত্তি করে অ্যালবাম তৈরি করতে পারে। এটি প্রতিটি ব্যক্তির জন্য পৃথক অ্যালবাম তৈরি করতে পারে, অনেকটা Google ফটো বা অ্যাপল ফটোর মতো, এবং আপনি এমন কি দেশ বা শহর অনুসারে অ্যালবাম বাছাই করতে পারেন। একটি কালার কালেকশন অবজেক্টসহ মৌলিক ইমেজ এডিটিং তুলে নিয়ে আসে অপসারণ এবং অন্যান্য সামঞ্জস্য।
যা আপনি আপনার ফটোগুলিকে সেরা দেখাতে ব্যবহার করতে পারে না সবচেয়ে গুরুত্বপূর্ণ তবে সফটওয়্যারটি ফটো লোড করতে দ্রুত এবং ফটো ভিউয়ার ইন্টারফেস জনপ্রিয় ইমেজ ফরমেটের সম্পূর্ণ আধিক্য সমর্থন করতে পারে। তাই আপনার কাছে থাকা যেকোনো ছবি দেখতে আপনার সক্ষম হওয়া উচিত। আসলে সামগ্রিকভাবে, বলা যায় যে Movaviফটো ম্যানেজার একটি কঠিন ছবি দেখার এবং সম্পাদনা করার সফটওয়্যার।
ফাইল ফরমেটঃ BMP, DPX, GIF, ( not animaed ) JPEG, JPEG-LS, JPEG 2000, PBM, PGM, PCX, PIC, PGMYUV, PNG, PIX, PTX, PPM, Sun Rasterfile, TIFF, TARGA, Webp, XFace।

Apowersoft ফটো ভিউয়ার

আপনি যদি Windos 10- এর জন্য একটি ফটো ভিউয়ার খুঁজছেন? যেটি শুধুমাত্র আপনার কাছে থাকা যেকোনো এবং সমস্ত ফটো সহজে এবং দ্রুত দেখতে দেয় না, তবে আপনাকে বেস্ট ফটো এডিট করতে শেয়ার করতে এবং আরো অনেক কিছু করতে দেয়, আর সেটা হলো Apowersoft photo viewer হলো অবশ্যই একটি বিকল্প আপনাকে অবশ্যই বিবেচনা করতে হবে। 
আরো পড়ুনঃসুদ সম্পর্কে ইসলাম আমাদের কি বলে
সফটওয়্যারটি একটি পরিষ্কার ন্যূনতম, এবং হালকা ওজনের UI সহ আসে, যা কম সংস্থান ব্যবহার করে এবং অ্যাপটিকে ছবিগুলি লোড করতে খুব দ্রুত করে তোলে। যেটি আপনার জন্য খুব ভালো।Apowersoft ফটো ভিউয়ার ছবিগুলির বেশ প্রসেসিং কেউ সমর্থন করে, এবং প্রয়োজনে আপনি শুধুমাত্র স্ক্রিনশট নিতে পারেন। 
এছাড়াও এটি HEIF, RAW. PSD এবং TIFF সহ ইমেজ ফরমেট এর আধিক্য সমর্থন করে. যতদূর RAW ফটো গুলির উদ্বিগ্ন, এটি Sony, Canon, Nikon, Olympus, Matsushita এবং অন্যান্য ক্যামেরা দিয়ে তোলা কাঁচা ছবিগুলো খুলতে পারবো আরো কি, সফটওয়্যার টি তে বিনামূল্যে ক্লাউড স্টোরেজ নিয়ে আসে যাতে আপনি সহজে ক্লাউডে ছবি আপলোড করতে পারেন এবং একটি লিংক এর মাধ্যমে সেগুলি ভাগ করতে পারেন।
ফাইল ফরমেটঃ PSD, PDF, GIF, BMP, PNG, JPG,TIFF, RAW, ( ARW,CR2,CR3, CRW, NEF, ORF,RW2,etc।

শেষ কথা

প্রিয় পাঠক আশা করি যে Windows 10 এর জন্য ১২টি সেরা ফটো ভিউয়ার সম্পর্কে ধারণা পেয়েছেন। তো এইরকম, বিষয়ে আরো কিছু টেকনিক্যাল টপিক জানতে চাইলে আমাদের পুরো ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন। আশা করি আপনি আমাদের ওয়েবসাইট থেকে আরও অনেক বিষয়ে জানতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url