মাম পানি কোন কোম্পানির - কোন কোম্পানির পানি ভালো

 

প্রিয় পাঠক বৃন্দ, কমবেশি আমরা সকলেই বাজারজাত দ্রব্য পানি খাই। তো কোন কোম্পানির পানি ভালো। যেই কোম্পানির পানি খেলে আমাদের শরীরের কোন ক্ষতি হবে না। তো চলুন জেনে আসি কোন কোম্পানির পানি ভালো এ সম্পর্কে।
মাম পানি কোন কোম্পানির - কোন কোম্পানির পানি ভালো

পানির কিছু কোম্পানির নাম এবং কোন কোম্পানির পানি ভালো সবচাইতে এবং এর পাশাপাশি মাম পানি কোন কোম্পানির এবং বোতল জাত পানি কোন পদ্ধতিতে বিশুদ্ধ করা হয়। এ সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে হলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

পানি কোম্পানির নাম

বাংলাদেশে প্রায় অনেকগুলো পানি কোম্পানি রয়েছে। আমরা বাজারে যখন যায় কিংবা এখানে ওখানে যখন যাই তখন আমরা এই সকল পানি অর্থাৎ বোতল জাত পানি কিনে থাকি। কিংবা যখন দূরে কোথাও সফরে গিয়ে থাকি, তখন আমরা মূলত বাসের মধ্যে, 
কিংবা ট্রেনের মধ্যে পানি খাওয়ার জন্য কোন টেব কিংবা কোন পানি খাবার জায়গা পায় না। এজন্য মূলত তখন আমরা বিভিন্ন কোম্পানির পানি কিনে থাকি তো বাংলাদেশের প্রায় অনেকগুলো কোম্পানি রয়েছে তো চলুন জেনে আসি কয়েকটি পানির কোম্পানির নাম সমূহ সম্পর্কে,
  1. ফ্রেশ পানি,
  2. মিনারেল পানি,
  3. জীবন পা্নি,
  4. মাম পানি,
  5. মুক্তা পানি,
বাজারে মূলত বর্তমান সময়ে এই সকল প্রাণীগুলোই পাওয়া যায় বোতল হিসেবে, তো আপনি যদি মনে করেন যে পানি কিনবেন কিংবা বোতলের পানি খাবেন। তাহলে অবশ্যই আপনি অন্যান্য কোন কোম্পানি বাদ দিয়ে এই সকল কোম্পানি পানি গুলোই খাবেন। কেননা এ সকল প্রাণীগুলো খুব বেশি মিনারেল হয়ে থাকে বা এগুলো রিফ্রেস করে থাকে খুব সূক্ষ্ম ভাবে। 

আপনার স্বাস্থ্যের জন্য খুবই উপকারী ভালো। কেননা এই সকল পানি গুলোর মধ্যে জীবাণুর পরিমাণ অনেকটা কম থাকে। তো আশা করছি জানতে পেরেছেন কয়েকটি পানি কোম্পানির নাম সম্পর্কে এবং কোন কোম্পানির পানি গুলো আপনারা খাবেন এই সম্পর্কে,এবং পাশাপাশি কোন কোম্পানির পানিগুলা খাবেন ধারণা পেয়েছেন।

কোন কোম্পানির পানি ভালো

আমাদের জানামতে বর্তমান সময়ে প্রায় প্রত্যেক ব্যক্তি মিনারেল ওয়াটার খেয়ে থাকেন, বা মিনারেল পানি খেয়ে থাকেন বোতল জাত সকল পানিগুলো থাকে, এ সকল পানি। তো আজকে জানবো যে কোন কোম্পানির পানি মূলত ভালো। বা যে কোম্পানির পানি খেলে আপনারা সুস্থ থাকবেন এবং আপনাদের কোন রোগব্যাধি আক্রমণ করতে পারবে না। 

তো কয়েকটি পানি কোম্পানির নাম বলব, এই কোম্পানির পানি গুলো যদি খান তাহলে, আপনার শরীরের জন্য ভালো আপনার শরীরের কোন ক্ষতি করবে না। তো বাংলাদেশের মূলত অনেকগুলো পানি কোম্পানি রয়েছে তার মধ্যে ফ্রেশ পানি, জীবন পা্নি, এবং মাম পানি, এই সকল পানি গুলো এখন বর্তমানে সবচাইতে ভালো মানের দিক দিয়ে আছে। 

আপনারা যদি বোতলে যত কোন পানি খেতে চান তাহলে অবশ্যই এই সকল কোম্পানির পানি গুলো খাবেন কেননা এই সকল কোম্পানির পানি গুলো খুব বেশি পরিমাণে রিফ্রেশ করে বা রিফাইন করে থাকে। তাছাড়া এ সকল পানি গুলো এখন বাংলাদেশে ব্র্যান্ড হয়ে গেছে সকল পানি। 

তাছাড়া এই সকল পানি গুলোর সরকার অনুমোদিত আপনারা চাইলে সকল পানি গুলোই খাবেন, যদি আপনারা সুস্থ থাকতে চান। তবে সবসময় চেষ্টা করবেন বোতলের পানি না খেয়ে মূলত সরাসরি টিউবওয়েলের পানি খাওয়ার। কেননা বোতলের পানি গুলোর চাইতে টিউবওয়েলের পানি অর্থাৎ বাসা বাড়িতে যে সকল পানি গুলো পাওয়া যায় সকল পানি গুলো খাবেন। 

আর যদি বাহিরে কোথাও যান অর্থাৎ দূরে কোথাও যদি যান এবং যদি পানি প্রয়োজন হয় তাহলে অবশ্যই আপনারা বাসা থেকে পানি নিয়ে যাবেন। মানে সবসময় চেষ্টা করবেন মূলত বোতলের পানি এড়িয়ে চলার। তো আশা করছি জানতে পেরেছেন কোন কোম্পানির পানি ভালো এ সম্পর্কে।

মাম পানি কোন কোম্পানির

বাংলাদেশের মধ্যে পানি কোম্পানির অন্যতম একটি পানি কোম্পানি হল "মাম"। যে পানি কোম্পানির পানি মূলত প্রায় সকলেই খেয়েছেন। অর্থাৎ খাবার পানির কথা যদি বলতে যাই তাহলে তখনই আমাদের মাম কথাটির কথা মনের মধ্যে চলে আসে। আসলে মা মেয়ে শব্দটা মূলত বাচ্চাদের ক্ষেত্রে অর্থাৎ শিশুদের ক্ষেত্রে পানির জন্য প্রথমের দিক দিয়ে। 

অর্থাৎ বাচ্চা যখন ছোট থাকে তখনই তাদেরকে বোঝানো হয় পানিতে নাম বলে। মামা আসলে ক্রিস্টাল ক্লিয়ার একটি কোম্পানির পানির অন্যতম উৎস, যার মধ্যে মিনারেল রয়েছে পর্যাপ্ত পরিমাণে। তাছাড়া আপনি যদি খোলা পানি খান, আপনার খোলা পানি খাওয়ার চাইতে মাম পানি খাওয়া অনেকটা ভালো উত্তম। কারণ এই পানিটি খুব ভালোভাবে রিফাইন করা হয়। 

এবং এই পানির মধ্যে রয়েছে ১০০% বিশুদ্ধতা। তা ছাড়া এই পানির মধ্যে অন্যতম এক ধরনের স্বাদ রয়েছে, যা আপনি অন্য কোন পানির মধ্যে পাবেন না। নীল রঙের এক ধরনের লেভেল এবং স্বাস্থ্য পানির এই বোতলটি অনেক আকর্ষণীয় দেখায়। আপনি যদি আপনার তৃষ্ণা মেটাতে চান তাহলে অবশ্যই আপনাকে এ প্রাণীটি পান করতে হবে। 
আরে মাম মূলত পারফেক্ট গ্রুপ অফ কোম্পানির একধরনের ব্র্যান্ড। অর্থাৎ নাম হলো পারফেক্ট কোম্পানির এক ধরনের পানি। আর এটি মূলত মার্কেটে এসেছে ২০০১ সাল এর দিকে। সব চাইতে বিশুদ্ধ এবং রিফাইন যুক্ত পানি হওয়ার কারণে আজকে মাম এই পানিতে খুব বেশি জনপ্রিয় হয়ে উঠেছে বা মার্কেটের মধ্যে সেরা হয়ে উঠেছে। তো আশা করছি জানতে পেরেছেন যে মাম কোন কোম্পানির পানি এটা, বা কোন কোম্পানির পানি ভালো সবচাইতে এ সম্পর্কে।

জীবন পানি কোন কোম্পানির

জীবন পানি কোন কোম্পানির এটা সম্পর্কে অনেকে জানতে চেয়েছেন। আসলে প্রত্যেকটা কোম্পানি রয়েছে এবং তার প্রত্যেকটা রিফাইন করা পানির এক ধরনের ডিলার হয়েছে। তো জীবন হচ্ছে মূলত সিটি গ্রুপ অফ কোম্পানির এক ধরনের মিনারেল ওয়াটার।
মাম পানি কোন কোম্পানির - কোন কোম্পানির পানি ভালো
অর্থাৎ জীবন পানি কোম্পানির নাম হচ্ছে সিটি গ্রুপ। এই কোম্পানির পানিটি অত্যন্ত ভালো এবং অত্যন্ত ভালোভাবে রিফাইন করা পানি। আপনারা যদি চান তাহলে এই কোম্পানির পানিটুকু খেতে পারেন কেননা এই কোম্পানির পানি যেহেতু রিফাইন যুক্ত এজন্য আপনারা অবশ্যই এই কোম্পানি পানি খাবেন কোন সমস্যা হবে না আপনার। 

তাছাড়া আপনার অন্যান্য সকল পানি খাওয়ার চাইতে আপনি যদি টিউবওয়েলের পানি খান সে ক্ষেত্রে আপনার অনেক টা, তৃষ্ণা কমে যাবে। এজন্য সবসময় চেষ্টা করবেন বোতলজাত কোন পানি খাওয়ার চাইতে টিউবয়েলের পানি খাওয়ার। তো জীবন পানি কোন কোম্পানির এ সম্পর্কে আশা করি জানতে পেরেছেন।

বোতলজাত পানি কোন পদ্ধতিতে বিশুদ্ধকরণ করা হয়

বোতলজাত পানি যেগুলা আমরা মূলত বাজারে পান করে থাকি অর্থাৎ বাজারে যে সকল পানি বোতলে পাওয়া যায় সকল পানি গুলোকে বলা হয় বোতল জাত পানি। পানি মূলত বিভিন্নভাবে ডিফাইন করা হয়। তাছাড়া বোতল যে সকল প্রাণীগুলো রয়েছে এ সকল প্রাণীগুলো আরো অধিক পরিমাণে অত্যন্ত অত্যাধুনিক মেশিন দিয়ে রিফাইন করা হয়ে থাকে। 

তাছাড়া এই পানিগুলো প্রথমে ফুটানো হয় এবং ফুটানোর পরে এগুলা নিরাপদ একটি বিশুদ্ধকরণ মেশিনের মধ্যে দিয়ে রিফাইন করা হয়। তাছাড়া পানি মূলত আমরা জানি যে, এটাকে পরিষ্কার করার প্রধান মাধ্যম হল একটি পাত্রে প্রথমে পরিষ্কার পানিকে ১০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এটাকে ফুটানো লাগবে এবং এরপর ফুটন্ত অবস্থায় সেই পানিটি তার থেকে পাঁচ মিনিট রাখা লাগবে। 

এবং সেই পানিটি ফুটানোর পরে যখন ঠান্ডা পানিতে রুপান্তরিত হবে তখন সেটি পরিষ্কার একটি পাত্রে ঢেকে দিতে হবে। এবং তারা এইভাবেই মূলত বোতল পানি গুলোকে বিশুদ্ধ কারণ করে। এছাড়াও তারা বিভিন্ন পদ্ধতিতে এই সকল প্রাণীগুলো অর্থাৎ যে সকল পানি তারা বোতলজাত করে এ সকল প্রাণীগুলো রিফাইন করে। এবং তাদের কাছে ফিল্টার মেশিন রয়েছে, 

এবং ক্লোরিন ট্যাবলেটও তারা দেয় এই পানির মধ্যে দিয়ে পানিটাকে বিশুদ্ধ করন করে থাকে। এছাড়াও তারা পানির মধ্যে পটাশ বা ফিটকিরি দিয়ে এই পানিটাকে বিশুদ্ধ করে থাকে তাছাড়া তাদের কাছে আরও একটি পদ্ধতি রয়েছে সেটা হচ্ছে সৌর পদ্ধতি। অর্থাৎ এই পদ্ধতি হলো কিছু প্রত্যন্ত স্থান রয়েছে এই সকল স্থানে পরিশোধিত পানি অন্য যে কোন উপায়ে তারা প্রাথমিক অবস্থায় সৌর পদ্ধতিতে বিশুদ্ধ করে থাকে। 

অর্থাৎ সেই দূষিত পানি কে জিমান মুক্ত করার জন্য সেটা কয়েক ঘণ্টার রৌদ্রে সূর্যের আলোতে রেখে দিতে হয়। যাতে করে এর মধ্যকার সকল ব্যাকটেরিয়া গুলো দূর হয়ে যায়। তারা মূলত এই সকল পদ্ধতি অবলম্বন করেই বোতলে জাত পানি বিশুদ্ধ করন করে থাকে। তো আশা করছি কোন কোম্পানির পানি ভালো এর াপাশি জানতে পারলেন বোতলের পানি কোন পদ্ধতিতে বিশুদ্ধকরণ করা হয়ে থাকে এ সম্পর্কে।

শেষ কথা

প্রিয় পাঠক মন্ডলী, আশা করি জানতে পেরেছেন যে, কোন কোম্পানির পানি ভালো এ সম্পর্কে এবং এর পাশাপাশি আরো জানতে পেরেছেন, জীবন পানি কোন কোম্পানির এবং মাম পানি কোন কোম্পানির এছাড়াও কোন কোম্পানির পানি আপনার জন্য ভালো স্বাস্থ্যের জন্য ভালো হবে এ সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন। 
সুতরাং আজকের আমাদের পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে অর্থাৎ কোন কোম্পানির পানি ভালো, এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন, এবং আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন যেন তারা ও উপকৃত হতে পারে। সুতরাং আজকের মত এখানেই শেষ করছি সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন। "আল্লাহ হাফেজ"

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url