আজকের টিনের দাম ২০২৪ - রঙিন টিনের দাম ২০২৪

প্রিয় পাঠক মন্ডলী আজকে আমরা আলোচনা করব আজকের টিনের দাম ২০২৪ অর্থাৎ ২০২৪ সালে এসে টিনের দাম কোনটা কেমন, এবং রঙিন টিন রেগুলার রয়েছে এগুলোর দাম কেমন কি, এই সকল বিষয় সম্পর্কে। তো চলুন আর দেরি না করে বিস্তারিত জেনে নেওয়া যাক।
আজকের টিনের দাম ২০২৪ - রঙিন টিনের দাম ২০২৪
বিস্তারিত ভাবে জানতে হলে রঙিন টিনের দাম সহ এরাবিয়ান হর্স এবং গেলকোটিনের দাম সহ বিভিন্ন টিনের দাম সম্পর্কে বিস্তারিতভাবে জানতে হলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন আশা করছি নতুন তথ্য পেয়ে যাবেন।

আজকের টিনের দাম

বর্তমানে বিশ্বের মধ্যে বাংলাদেশে রয়েছে টিনের কদর সবচেয়ে বেশি। কেননা ঘর তৈরির জন্য বিভিন্ন ধরনের টিন ব্যবহার হয়ে থাকে বাংলাদেশে অনেক বেশি। বিভিন্ন ধরনের কারখানা ফ্যাক্টরি তৈরিতে টিনের ব্যবহার হয়ে থাকে। তাছাড়া যে সকল কোম্পানিগুলো ডিম সবচেয়ে বেশি চলতেছে সেগুলোর মধ্যে অন্যতম হলো আবুল খায়ের, গরু মার্ক্‌ এবং জালালাবাদ সহ বিভিন্ন ধরনের টিন। তবে বিভিন্ন কোম্পানির টিন আলাদা আলাদা বৈশিষ্ট্য নিয়ে তৈরি হয়।

আবুল খায়ের রঙিন টিনের দাম ২০২৪

আবুল খায়ের কোম্পানি মূলত বাংলাদেশের মধ্যে একটি অন্যতম নামকরা টিন কোম্পানি। এখানে কিনা আপনি বিভিন্ন ধরনের বিভিন্ন রঙের দিন আপনি পেয়ে যাবেন। অর্থাৎ এখানে নরমাল দিন থেকে নিয়ে শুরু করে বিভিন্ন দামের টিম আপনারা পাবেন। তবে সবার প্রথমে আপনাকে আপনি কোন টিম নিবেন সেটা আপনাকে আগে সিলেক্ট করে নিতে হবে। 
আর যেমন আপনি যদি গুরুত্ব কিংবা এর সাইজের দিকটা বিবেচনা করেন তাহলে আবুল খায়ের এর রবিন টিন যেগুলো রয়েছে এগুলোর দাম আপনি ৩০০০ টাকা থেকে নিয়ে শুরু করেন ৯০০০টাকার মধ্যে পেয়ে যাবেন। এছাড়াও আপনি বিভিন্ন সাইজের টিম পেয়ে যাবেন যেগুলোর দাম বিভিন্ন ধরনের হতে পারে।

  • 0.260 মিলিমিটার এক বান আবুল খায়ের রঙিন টিনের দাম 5400/=
  • 0.420 মিলিমিটার এক বান আবুল খায়ের রঙিন টিনের দাম 6900/=
  • 0.320 মিলিমিটার এক বান আবুল খায়ের রঙিন টিনের দাম 7050 /=
তো এই সকল দামের মধ্যেই মূলত আপনি আবুল খায়ের রঙিন টিমগুলো পেয়ে যাবেন, বাজারে যে কোন দোকানে।

পিএইচপি এরাবিয়ান হর্স টিনের দাম কত

বর্তমানে বাংলাদেশে পিএইচপি এরাবিয়ান হর্স এই টিন গুলো খুবই জনপ্রিয় হয়ে গেছে। তিন এবং বর্তমানে মানুষের প্রচন্ড চাহিদা হয়ে গেছে এই এরাবিয়ান হর্স টিনের। আর তাছাড়া এই টিনের দামটি খুব বেশি ওঠানামা করে, তবে এই তিনটি যদি আপনি নেন এটি আপনার ঘরের চাল কে করবে মজবুত। এবং এই তিনটি ব্যবহার করে আপনি ঘরের চাল সংরক্ষণ করতে পারবেন খুবই ভাল ভাবে। 
 
তো চলুন বেশি কথা না বলে দিনগুলোর দাম কেমন কি এসব সম্পর্কে জেনে নেই। আপনি যদি 500 মিলিমিটার পুরুত্বের পিএইচপি এরাবিয়ান হর্স এই টিন এক বান যদি নেন তাহলে এর দাম মূলত পড়বে ৮৯০০ টাকা করে। এবং যদি আপনি এটি ৪২০ মিলিমিটারের মধ্যে নিয়ে থাকেন তাহলে এর দাম পড়বে একবানের দাম ৭৫০০ টাকা করে। 
 
আর এছাড়াও যদি আপনি এই সকল মিলিমিটারের মধ্যে নেন তাহলে এর দাম গুলো এরকম করবে বিস্তারিতভাবে নিম্নে দেওয়া হলোঃ
  • ১৯০ মিলিমিটার এরাবিয়ান হর্স ১ বান টিনের মূল্য ৪৪০০/=
  • ৩৪০ মিলিমিটার অ্যারাবিয়ান হর্স এক বান টিনের মূল্য ৬৮০০/=
  • ২২০মিলিমিটার এর মোটা এরাবিয়ান হর্স ১ বান টিনের মূল্য ৫৫৫০/=
  • ৩২০ মিলিমিটার এরাবিয়ান হর্স ১ বান টিনের মূল্য ৬৩০০/=
  • ১৫০ মিলিমিটার মোটা এরাবিয়ান হর্স এক বান টিনের মূল্য ৩৭০০/=
আশা করছি পিএইচপি আরাবিয়ান হর্স টিমগুলোর দাম কেমন কি এ সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারলেন।

টালি টিনের দাম কত ২০২৪

আপনি আপনার ঘরের চালে বিভিন্ন ধরনের টিন ব্যবহার করতে পারেন এর মধ্যে অন্যতম একটি টিন হলো টালি ৩ যেগুলো কিনা হয়ে থাকে ৩৪ থেকে প্রায় ৩৬ ইঞ্চির চওড়া এবং এটি প্রায় ৩০ থেকে ৩৬ ফুট লম্বা হয়ে থাকে। আর তাছাড়া এ সকল টিনের মূল্য এই টিনের আকারের ওপর নির্ভর করে থাকে। টালি টিনের মূল্যসর্বনিম্ন থেকে সর্বোচ্চ পর্যন্ত জেনে নেওয়া যাক বিস্তারিত ভাবে।
  • ০.৩৬ মিলিমিটার টালি টিমগুলোর দাম ৪২/=
  • ০.৪২ মিলিমিটার টালি টিমগুলোর দাম ৪৩-৪৫/=
  • ০.৪৫মিলিমিটার টালি টিমগুলোর দাম ৫১/=
  • ০.৪৬ মিলিমিটার টালি টিমগুলোর দাম ৫৫/=
  • ০.৪৭ মিলিমিটার টালি টিমগুলোর দাম ৫৯/=
০.৫০ মিলিমিটার টালি টিমগুলোর দাম ৫৯-৬৫
তো আপনারা যদি টালি দিন কিনতে চান তাহলে এই সকল দামের মধ্যেই আপনারা এই টিমগুলো কিনতে পারবেন সাশ্রয়ী মূল্যে।

প্লাস্টিকের টিনের দাম কত ২০২৪

বর্তমান বাজারে প্লাস্টিক টিমগুলো অনেক বেশি চলতেছে। বিশেষ করে বিভিন্ন ধরনের ফ্যাক্টরি গুলোতে এই সকল টিম বেশি ব্যবহার করা হয়ে থাকে আর তাছাড়া বাংলাদেশের মূলত তিন ধরনের তিন দেখা যায়। 
চায়না থেকে আগত ডিএনএ এবং সিঙ্গাপুরের রিজেন্ট টিন এবং দেশি টিন গুলো আছে এগুলো। প্লাস্টিকের দিনগুলোর দাম বিস্তারিত নিম্নে জেনে নেওয়া যাক।
  1. ১.৫ টালি টিনের দাম ৪২- ৪৫/=
  2. এক মিলিমিটার চায়না প্লাস্টিকের টিনের দাম ৩৮-৪২/=
  3. ২ মিলিমিটার চায়না প্লাস্টিকের টিনের দাম ৫১-৫২/=
  4. তিন মিলিমিটার চায়না প্লাস্টিকের টিনের দাম ৫৬/=
তো আপনারা এই সকল দাম গুলোর মধ্যে বিভিন্ন ধরনের প্লাস্টিকের ডিম গুলো পেয়ে যাবেন। তো আশা করছি প্লাস্টিকের টিনের দাম ২০২৪ কত সম্পর্কে জানতে পেরেছেন।

জালালাবাদ রঙিন টিনের দাম কত

বর্তমানে বাংলাদেশে জালালাবাদ রঙিন টিম যেগুলো রয়েছে এগুলো বান হিসেবে আপনি কিনতে পারেন। আর তাছাড়া এই টিন গুলোর বর্তমানে বাংলাদেশে অনেক বেশি চাহিদা। আরে দিন আপনি বিভিন্ন সাইজ এবং ফুটের উপর দাম নির্ধারণ হবে। তো চলুন নিম্নে বিস্তারিত জেনে নেওয়া যাক কত মিলিমিটার টিনের দাম কত করে এ সম্পর্কে।
  • ১২০ মিমি. প্রতি এক বান জালালাবাদ রঙিন টিনের মূল্য ৩৯৫০ টাকা /=
  • ১৯০ মিমি. প্রতি এক বান জালালাবাদ রঙিন টিনের মূল্য ৫৩০০ টাকা /=
  • ২২০ মিমি.প্রতি এক বান জালালাবাদ  রঙিন টিনের মূল্য ৫৮৫১ টাকা /=
  • ২৬০ মিমি.প্রতি এক বান জালালাবাদ রঙিন টিনের মূল্য ৬ হাজার ৭০০ টাকা /=
  • ৩২০ মিমি.প্রতি এক বান জালালাবাদ রঙিন টিনের মূল্য ৭১৫০ টাকা /=
  • ৩৬০ মিমি.প্রতি এক বান জালালাবাদ রঙিন টিনের মূল্য ৭৯০০ টাকা /=
  • ৪২০ মিমি.প্রতি এক বান জালালাবাদ রঙিন টিনের মূল্য ৮৬০০ টাকা /=
  • ৪৬০ মিমি.প্রতি এক বান জালালাবাদ রঙিন টিনের মূল্য ৯ হাজার ৫০০ টাকা /=
  • ৫২০ মিমি.প্রতি এক বান জালালাবাদ রঙিন টিনের মূল্য ১০৫০০ টাকা /=
তো এই ছিল মূলত আজকের জালালাবাদ রঙিন টিনের দাম কত মিলিমিটার কত করে এ সম্পর্কে। তো আপনারা যদি এখন বাজারে গিয়ে কোন ধরনের টিম কিনতে চান তাহলে আপনারা জালালাবাদ টিন সহ এই সকল টিন এই দামগুলো দিয়ে কিনতে পারবেন।

শেষ কথা

প্রিয় পাঠক মন্ডলী আশা করছি আজকের টিনের দাম ২০২৪ কত, এ সম্পর্কে জানতে পেরেছেন। অর্থাৎ বাংলাদেশে যত ধরনের কোম্পানির টিন রয়েছে, সকল কোম্পানির গুলোর টিনের দাম সম্পর্কে। সুতরাং আমাদের আজকের এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে এবং যদি আপনারা এটা থেকে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এবং এই পোস্টটি আপনারা আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন যেন তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই শেষ করছি সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url