বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস - বিদেশ যাওয়া নিয়ে ক্যাপশন, উক্তি

প্রিয় পাঠক মন্ডলী আজকে আমরা আলোচনা করবো, বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস সম্পর্কে অর্থাৎ বিদেশ যাওয়া নিয়ে ক্যাপশন উক্তি সম্পর্কে। বিভিন্ন কর্মের তাগিদে রুজি রোজগারের আশায় আমাদেরকে প্রবাসে চলে যেতে হয়। কিন্তু সেই প্রবাসী মানুষগুলোকে বিদায় দেওয়ার স্ট্যাটাস কি রয়েছে সম্পর্কে অনেকের জানা নেই এজন্য বিদায় দেওয়ার সময় কোন স্ট্যাটাস পান না। তো চলুন বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস সম্পর্কে জেনে নেওয়া যাক।
বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস - বিদেশ যাওয়া নিয়ে ক্যাপশন, উক্তি
বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস এটা হতে পারে আপনার চাচা মামা কিংবা ছোট ভাই কিংবা নিজেই, সুতরাং চাচাতো ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস কি এবং ছোট ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস সহ, প্রবাসী সকল ধরনের স্ট্যাটাস গুলো সম্পর্কে বিস্তারিত জানতে হলে আজকের এই পোস্টটি সম্পূর্ণটাই মনোযোগ দিয়ে পড়তে থাকুন।

বন্ধু বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস

আমাদের মধ্যে অনেকের এরকম বন্ধুত্ব আছে, যে একদম ছোটবেলা থেকেই বড় হওয়া পর্যন্ত একসাথে ওঠাবসা এবং চলাফেরা সহ সকল কাজ কর্ম করা। সবকিছু এক বন্ধু আরেক বন্ধুর সাথে করে। কিন্তু জীবনে এমন একটা সময় চলে আসে যে সময় কিনা বন্ধুকে অনেক কাছে থেকেও হারাতে হয়। 
অর্থাৎ রুজি রোজগারের আশায় জীবিকা নির্বাহের তাগিদে প্রিয় বন্ধুগুলো প্রবাস জীবনে চলে যায়। এবং ওই সময় বারবার মনে হতে থাকে পুরনো সেই আবেগ আপ্লুত স্মৃতিগুলো ঘটনা। এবং ওই সময় খুব মনে চায় বন্ধুর বিদেশ যাওয়া নিয়ে কিছু স্ট্যাটাস প্রকাশ করি। তো চলুন নিম্নে কয়েকটি গুরুত্বপূর্ণ বন্ধু বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস জেনে নেই।
  1. বন্ধু তুই প্রবাসে যাওয়ার পর থেকেই তোর মত কেউ আর আমার খোঁজ খবর নেয় না। বন্ধু আসলে কেউ তোর জায়গা আমার মন থেকে নিতে পারবে না। তাই দোয়া করি যেন তুই প্রবাস জীবনে ভালো থাকিস।
  2. প্রিয় বন্ধু, জীবনে কত হাসি ঠাট্টা দুঃখ কষ্ট ভাগাভাগি করলাম তোর সাথে আজ দেখ অনায়াসে সেই গল্পগুলো ধীরে ধীরে মুছে যাচ্ছে। তোর একজন খুব কাছের শুভাকাঙ্ক্ষী হিসেবে এই দোয়াই করি তুই জানো প্রবাস জীবনে অনেক সুখী থাকে এবং তোর জন্যই দোয়া করি।
  3. প্রাণের বন্ধু প্রিয় বন্ধু তুমি পৃথিবীর যে প্রান্তে থাকো না কেন সব সময় আমার সাথে কথা বলো। কারন কথা বলা জিনিসটা এমন একটা জিনিস যেটা কিনা একটা মানুষের সম্পর্ক গড়েও দিতে পারে আবার নষ্টও করে দিতে পারে।
  4. প্রিয় বন্ধু" তোমার জীবনে আমি তোমার বন্ধু হয়ে আমি অনেক ধন্য মনে করছি নিজেকে। সকল বাধা মায়ার বাঁধন অপেক্ষা করে তুমি আজকে প্রবাস জীবন গ্রহন করতেছ। অন্য কিছুই না বন্ধু বিদায় বেলায় শুধু এটুকুই জানাতে চাই, খুব তাড়াতাড়ি আবার আমাদের মাঝে তুমি ফিরে আসো।
  5. "বন্ধু একটা কথা সবসময় মনে রাখবা যে ভালো কিছু পাইতে হলে সর্বদাই তার চাইতেও বড় কিছু ত্যাগ করতে হয়। তুমি তোমার এই প্রবাস জীবনকে স্বাভাবিকভাবেই এগিয়ে নিয়ে যাও কেননা এতে করে তোমার ভবিষ্যতে অনেক ভালো কিছু দাঁড়িয়ে আছে তোমার জন্য। সর্বোপরি তোমার প্রবাস জীবন ভালো হোক এই শুভ কামনা করতেছি।
তো জানতে পারলেন বন্ধুর প্রবাস জীবন নিয়ে কয়েকটি স্ট্যাটাস সম্পর্কে। সুতরাং আপনার প্রিয় কাছের বন্ধুরা যখন প্রবাসে যাবে অবশ্যই তাদেরকে এই স্ট্যাটাস গুলো শেয়ার করে আপনার অনুভূতিগুলো প্রকাশ করবেন।

চাচা বিদেশ যাওয়ার স্ট্যাটাস

প্রিয় পাঠক ইতিমধ্যে আপনারা বিদেশ যাওয়া নিয়ে কয়েকটি ক্যাপশন এবং উক্তিগুলো সম্পর্কে জানতে পেরেছেন, তো এই পর্যায়ে এসে আমরা জানবো চাচা বিদেশ যাওয়ার স্ট্যাটাস নিয়ে।
  • "প্রিয় চাচা অনেকটা সময় একসাথে কাটালাম আপনার সাথে। এমন দিন গেছে যে প্রত্যেকটা দিনই আপনার সাথেই সারাদিন উঠা বসা হয়েছে। সেই আপনিই আজকে প্রবাস জীবনে পাড়ি দিয়েছেন। তো আবার কবে ফিরছেন দেশে, এটা খুব তাড়াতাড়ি জানিয়ে দিয়েন।
  • চাচা মানুষের জীবনে কোন বিদায় কিন্তু সুখের হয় না অবশ্যই সেটি দুঃখের হয়। কিন্তু এর পরেও তো বাস্তবতাকে মেনে নিতে হবে, তবে যাই হোক আপনি প্রবাস জীবনে সুখে থাকেন এবং সেই প্রবাস জীবনটা যেন সুখের হয় সেই দোয়াই করি।
  • "প্রিয় কাকা চলে যাওয়াটা কিন্তু সহজে হয় কিন্তু চলে যাওয়ার পরে তার প্রতি মিস করার যে অনুভূতিটা এটা কিন্তু অনেক কষ্টের হয়। আমি এবং আমার পরিবারস্থ সকলেই আপনাকে অনেক অনেক বেশি মিস করবো চাচা। যত সম্ভবই হোক দ্রুত ফেরার চেষ্টা করবেন।
  • সব সময় মনে রাখবেন যে ,সে বিদায় তাই সার্থক হয় যে বিদায়টা কিনা আপনি কারো ক্ষতি না করে চলে গিয়েছেন। তো আসলে আপনি কখনোই কারোর ক্ষতি করতে চাননি। আপনি সবসময় আমাদের পাশে থেকে যান এবং আমাদের ভালো চেয়েছেন। আপনার জন্য দোয়া করি আপনি সবার জীবনে সুখী থাকেন।
প্রিয় পাঠক এই অংশটুকু থেকে আপনারা এতটুকু জানতে পারলেন যে প্রাণপ্রিয় চাচা যখন প্রবাসে চলে যায় তখন তাকে কিভাবে স্ট্যাটাস দিয়ে বিদায় জানাবেন। তো এই স্ট্যাটাস গুলো দিয়ে আপনারা আপনাদের চাচাদের বা মামাদের প্রবাস জীবনে যাওয়ার সময় স্ট্যাটাস গুলো দিতে পারেন।

নিজে বিদেশ যাওয়ার স্ট্যাটাস । বিদেশ যাওয়া নিয়ে ক্যাপশন

প্রিয় পাঠক, এই পর্যায়ে জানবেন যে নিজে বিদেশ যাওয়ার স্ট্যাটাস কি কি? আপনি যখন নিজের বিদেশে যাবেন তখন আপনি আপনার বন্ধু বান্ধব পরিবার পরিবারস্থ লোকদের কে কি স্ট্যাটাস দিবেন বা ক্যাপশন তাদের জন্য দিবেন, তো চলুন এরকম কয়েকটি ক্যাপশন বা স্ট্যাটাস সম্পর্কে জেনে নেওয়া যাক। 
বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস - বিদেশ যাওয়া নিয়ে ক্যাপশন, উক্তি
আমাদেরকে অনেক সময় জীবন বাঁচানোর তাগিদের জীবিকা নির্বাহের তাগিদে নিজের দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমাতে হয়। তো সময় আমাদের মাথায় থাকে না যা আপন মানুষগুলোকে কিভাবে বিদেশ যাওয়ার সময় বিদায় স্ট্যাটাস দিব। বা কষ্টের কথাগুলো জানাবো।
  • "নিজের দেশ, নিজের মানুষ ছেড়ে বিদেশে যাওয়ার কষ্টটা কেউ বুঝতে পারে না। প্রতিটা দিন বাড়ির মায়ায় ভিজে যায়।"
  • "বিদেশে এসে বুঝেছি, শিকড়ের টান কখনোই ভুলে থাকা যায় না। সবসময় মন পড়ে থাকে সেই প্রিয় মানুষের কাছে।"
  • "অজানা দেশে একা একা থাকার কষ্টটা অনেক বড়। প্রতিটি মুহূর্তে মনে পড়ে প্রিয়জনদের কথা।"
  • "বিদেশে এসে সফলতার পথে হাঁটছি, কিন্তু মনের ভেতরের ফাঁকা জায়গাটা আর পূরণ হয় না। বাড়ির কথা ভীষণ মনে পড়ে।"
  • "নিজের দেশ থেকে দূরে এসে বুঝলাম, প্রিয়জনদের মায়া আর ভালোবাসার মূল্য কতটা বেশি। তাদের কাছে না থাকলে জীবনটা অসম্পূর্ণ লাগে।"
  • "বিদেশে সফল হওয়ার স্বপ্নে পাড়ি জমালাম, কিন্তু প্রতিটা রাত কাটে বাড়ির মায়ায়। এই দূরত্বের কষ্টটা ভীষণ কঠিন।"
সুতরাং জানতে পারলেন যে নিজের বিদেশ যখন যাবেন তখন আপনি আপনার বন্ধুবান্ধব বা পরিবারস্থ লোকদেরকে এবং দেশের মানুষদেরকে কি কি ক্যাপশন দিবেন ভাই স্ট্যাটাস জানিয়ে দিবেন এ সম্পর্কে।

ছোট ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস । প্রবাসী ভাইকে নিয়ে স্ট্যাটাস

পরিবারের ছোট সন্তান হোক বা বড় সন্তান হোক। সে যখন দেশের বাইরে যায় পরিবারের তাগিদে জীবিকা নির্বাহের তাগিদে তখন সেটা পরিবারের জন্য যে কতটা কষ্টকর হয় সেটা একজন পরিবারিক ভালোভাবে জানে। তো ছোট ভাই বিদেশ যখন যায় তখন তার বড় ভাইয়ের মনে যে কতটুকু কষ্ট হয় বা পরিবারের সাথে কতটুকু কষ্ট হয় সেটা আসলে অনেক বড় এক ধরনের কষ্ট। 
তো কষ্ট তার প্রকাশ কিভাবে করা যায় বা এটা সম্পর্কে স্ট্যাটাসটা কিভাবে দেওয়া যায় সম্পর্কে অনেকের মধ্যে ওই সময় চিন্তা কাজ করে না বা স্ট্যাটাস গুলো কি কি দেওয়া যায় এটা কাজ করে না। তো চলুন এ বিষয়ে জানাজার ছোট ভাই বিদেশ যাওয়ার স্ট্যাটাস সম্পর্কে।
  1. "পরিবারগুলোর সকল ধরনের শখ এবং আহ্লাদ গুলো পূরণ করার জন্য পরিবারের বড় সন্তান কিংবা ছোট সন্তানদেরকে বিদেশ যাইতে হয়। ও পরিবারের ছোট সন্তান যখন বিদেশ যায় তখন তার মনে অনেক কষ্ট থাকে। বড় ভাই দোয়া করে দিবেন যে ছোট তোকে অনেক ভালোবাসি প্রবাসী জীবনে ভালো থাকিস।
  2. প্রিয় ভাই আমার তোমার জীবনটা অনেক সুন্দর হোক এবং সুখের হোক এই স্ট্যাটাস টা দিয়ে তোমাকে আমি জানিয়ে দিলাম। নিজের সুখগুলোকে সব ফেলে দিয়ে আজকে তুমি আমাদের জন্য সুখ খুঁজতেছো।
  3. প্রিয় ছোট ভাই আমার, প্রবাস জীবনটা অনেক কষ্টের হয় অতএব তুমি সেখানে গিয়ে বাস্তবতাটাকে মেনে নিয়ে প্রত্যেকটা কাজ সঠিকভাবে করবে।
  4. প্রিয় ভাই আমার, কোন ধরনের টেনশন করবা না। পৃথিবীর যে প্রান্তেই থাকো না কেন আমরা তোমাকে সবসময় মিস করবো এবং অনেকটা মনে করবো।
  5. তুমি আমাদের জন্য অনেক কষ্ট করতেছো। আল্লাহ তোমার হেফাজত করুক। তোমার সেই মঙ্গল কামনাই করি।
প্রিয় বন্ধুরা এই স্ট্যাটাসগুলো আপনি আপনার ছোট ভাইকে দিতে পারেন যখন সে প্রবাস জীবনে অগ্রগামী হতে যাবে। এবং এই স্ট্যাটাস গুলো আপনার জন্য দোয়া করি আবশ্যক কারণ এগুলো দিলেই সে অনেকটা শান্তি পাবে এবং সাহস পাবে। তো আশা করছি জানতে পারলাম ছোট ভাই বিদেশ গেলে তাকে কি কি স্ট্যাটাস দেওয়া যায় সম্পর্কে।

লেখকের সর্বশেষ মন্তব্য:বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস

প্রিয় বন্ধুরা আশা করি সে আমাদের আজকের এই পোস্টটি পড়ে আপনারা জানতে পারলেন যে বিদেশ যাওয়ার বিদায় স্ট্যাটাস কি কি? অর্থাৎ আপনার কাছের কোন মানুষ বা বড় ভাই কিংবা বন্ধু যখন বিদেশ যাবে তখন তাকে বিদায় জানিয়ে কি কি স্ট্যাটাস ক্যাপশন দিবেন এ সম্পর্কে। সুতরাং পুরো আর্টিকেলটি পড়ে যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্টে জানিয়ে দিবেন। এবং এই আর্টিকেলটি বেশি করে শেয়ার করে দিবেন ফ্রেন্ডদের মাঝে যাতে করে তারাও উপকৃত হতে পারে এবং জানতে পারে। সুতরাং আজকের মত বিদায় নিয়ে এখানে শেষ করছি, সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url