রাশি নির্ণয় পদ্ধতি ২০২৪ - বাংলা মাস অনুযায়ী রাশি

প্রিয় পাঠক মন্ডলী আজকে আমরা আলোচনা করবো, রাশি নির্ণয় পদ্ধতি ২০২৪ সালে কিভাবে করতে হয় এ সকল বিষয় সম্পর্কে। সুতরাং রাশি নির্ণয় পদ্ধতি ২০২৪ এবং কোন রাশি কার এবং সেটি কিভাবে চিনবেন ও সকল সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক।
রাশি নির্ণয় পদ্ধতি ২০২৪ - বাংলা মাস অনুযায়ী রাশি
তো সকল বিষয় সম্পর্কে বিস্তারিতভাবে জানতে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে থাকুন। আশা করি নতুন নতুন তথ্য আপনারা এখান থেকে পেতে পারবেন।

রাশি নির্ণয় পদ্ধতি ২০২৪

রাশি নির্ণয় পদ্ধতি 2024 তে এখনো সাধারণভাবে চলছে এবং বিভিন্ন স্তরের মানুষের মধ্যে বিভিন্ন ধরণের রাশিফল প্রদান করা হচ্ছে। তবে, রাশি নির্ণয় পদ্ধতির জন্য প্রয়োজনীয় তথ্য হলো জন্ম তারিখ, জন্ম স্থান, এবং জন্ম সময়। বিভিন্ন রাশিফল ও জ্যোতিষ ওয়েবসাইট এবং অ্যাপ সকলে জন্ম তারিখ এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করে এবং তাদের মাধ্যমে আপনি নিজের রাশিফল দেখতে পারেন। 

সেইসাথে, জ্যোতিষ শিক্ষার মাধ্যমে এবং জ্যোতিষ বিশেষজ্ঞদের সাথে যোগাযোগ করে আপনি আরো বিস্তারিত এবং ব্যক্তিগতভাবে আপনার রাশিফল জানতে পারেন। নিজের রাশিফল জানা অন্যদের নির্ধারিত কোনও সঠিক নির্ণয় করার জন্য একটি সাধারণ উপায়, তবে সঠিক ফলাফলের জন্য সঠিক তথ্য প্রয়োজন হবে।

কে কোন রাশি জানার উপায়

রাশি জানার উপায় হলো একজনের জন্ম তারিখ, জন্মস্থান, এবং জন্মসময় বিবেচনা করা। এই তথ্যগুলোর ভিত্তিতে জ্যোতিষীগণ ব্যক্তিকে তার রাশি বা জন্মরাশি বিশেষজ্ঞতা দেখানো যায়। ব্যক্তি নিজেই তার রাশি নিজেই জানতে পারেন যেমন মূলত সনাতন হিন্দু পদ্ধতিতে রাশির নির্ণয়ের জন্য একটি জ্যোতিষ পরামর্শকে সনাতন হিন্দুরা সাধারণত যান। 
এছাড়াও, অনলাইনে অনেকগুলি জ্যোতিষ ওয়েবসাইট এবং অ্যাপ রাশি নির্ণয় করতে সাহায্য করে। আপনি এই ওয়েবসাইট বা অ্যাপ এর মাধ্যমে আপনার জন্ম তারিখ এবং অন্যান্য তথ্য প্রবেশ করে আপনার রাশি নিজেই জানতে পারেন। তবে, সঠিক ফলাফলের জন্য সঠিক তথ্য প্রয়োজন হবে। তাই আপনার সঠিক জন্ম তারিখ, জন্মস্থান এবং সময়ের তথ্য প্রস্তুত থাকা প্রয়োজন।

বাংলা মাস অনুযায়ী রাশি

বাংলা মাস অনুযায়ী রাশি বের করার জন্য আমাদের বাংলা পঞ্জিকা বা বাংলা রাশিফলের সাথে সম্পর্কিত স্থানীয় রহস্যময় জ্যোতিষ পদ্ধতি অনুসরণ করা হয়। বাংলা জ্যোতিষে মাস ভিত্তিক রাশির নামকরণ করা হয়ে থাকে, যা আমাদের বাংলা ক্যালেন্ডারের অনুসারে হয়।

এখানে বাংলা মাস অনুযায়ী রাশি সম্পর্কে কিছু তথ্য:
  1. **মেষ (বৈশাখ-জ্যৈষ্ঠ):** বৈশাখ ও জ্যৈষ্ঠ মাসে জন্মগ্রহণ করেছেন তারা মেষ রাশিফল অনুযায়ী।
  2. **বৃষ (আষাঢ়-শ্রাবণ):** আষাঢ় এবং শ্রাবণ মাসে জন্মগ্রহণ করেছেন তারা বৃষ রাশিফল অনুযায়ী।
  3. **মিথুন (ভাদ্র-আশ্বিন):** ভাদ্র ও আশ্বিন মাসে জন্মগ্রহণ করেছেন তারা মিথুন রাশিফল অনুযায়ী।
  4. **কর্কট (কার্তিক-অগ্রহায়ণ):** কার্তিক ও অগ্রহায়ণ মাসে জন্মগ্রহণ করেছেন তারা কর্কট রাশিফল অনুযায়ী।
  5. **সিংহ (পৌষ-মাঘ):** পৌষ এবং মাঘ মাসে জন্মগ্রহণ করেছেন তারা সিংহ রাশিফল অনুযায়ী।
  6. **কন্যা (ফাল্গুন-চৈত্র):** ফাল্গুন ও চৈত্র মাসে জন্মগ্রহণ করেছেন তারা কন্যা রাশিফল অনুযায়ী।
  7. **তুলা (বৈশাখ-জ্যৈষ্ঠ):** বৈশাখ ও জ্যৈষ্ঠ মাসে জন্মগ্রহণ করেছেন তারা তুলা রাশিফল অনুযায়ী।
  8. **বৃশ্চিক (আষাঢ়-শ্রাবণ):** আষাঢ় এবং শ্রাবণ মাসে জন্মগ্রহণ করেছেন তারা বৃশ্চিক রাশিফল অনুযায়ী।
  9. **ধনু (ভাদ্র-আশ্বিন)ভাদ্র ও আশ্বিন মাসে জন্মগ্রহণ করেছেন তারা ধনু রাশিফল অনুযায়ী।
  10. **মকর (কার্তিক-অগ্রহায়ণ) কার্তিক ও অগ্রহায়ণ মাসে জন্মগ্রহণ করেছেন তারা মকর রাশিফল অনুযায়ী।
  11. **কুম্ভ (পৌষ-মাঘ) পৌষ এবং মাঘ মাসে জন্মগ্রহণ করেছেন তারা কুম্ভ রাশিফল।
  12. **মীন (ফাল্গুন-চৈত্র) ফাল্গুন ও চৈত্র মাসে জন্মগ্রহণ করেছেন তারা মীন রাশিফল অনুযায়ী।
আপনি এখন আপনার বাংলা মাসের নাম জানেন এবং আপনার জন্মতারিখের সাথে এটির সঙ্গে মিলিয়ে নিজের রাশিফল পরিষ্কার করতে পারেন। অনেক ওয়েবসাইট এবং জ্যোতিষ অ্যাপ এই তথ্য প্রদান করে থাকে।

হাত দেখে রাশি নির্ণয়

হাত দেখে রাশি নির্ণয় করা একটি প্রাচীন জ্যোতিষ পদ্ধতি যা বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে প্রচলিত ছিল। এই পদ্ধতিতে মানুষের হাতের লক্ষণ বিশেষ করে রেখা, গ্রন্থি, এবং অন্যান্য চিহ্ন বিশ্লেষণ করে তার ভবিষ্যতের তথ্য উপলব্ধ করা হয়। এটি বিজ্ঞানগতভাবে প্রমাণিত না হলেও এটি প্রাচীনকালে জনপ্রিয় ছিল। যেকোনো জ্যোতিষ পরামর্শক বা প্রকাশিত গ্রন্থ থেকে আপনি এই ধরনের তথ্য সংগ্রহ করতে পারেন। 

একটি সাধারণ প্রথম ধাপ হলো আপনার হাত দেখে রেখা, চিহ্ন এবং অন্যান্য লক্ষণ উপরে লিখে রাশি জ্যোতিষী বা বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করা। তবে, সতর্কতা অবলম্বন করা জরুরি। যেকোনো জ্যোতিষ পদ্ধতির মতে, হাতের মাধ্যমে ভবিষ্যতের তথ্য জানা সম্ভব না হতে পারে এবং এটি বিজ্ঞানগতভাবে প্রমাণিত নয়। এটি কেবল বিনোদনের জন্য বা নিজের সাম্প্রদায়িক বিশ্বাসের অংশ হিসেবে মনে রাখা উচিত।

নাম দিয়ে রাশি নির্ণয় পদ্ধতি

নামের মাধ্যমে রাশি নির্ণয় করার জন্য একটি সাধারণ পদ্ধতি হলো অক্ষরের মূল্যায়ন করা। এই পদ্ধতিতে প্রতিটি অক্ষরে নির্দিষ্ট সংখ্যার মান আছে, যা নামের সমষ্টি হিসাবে গণনা করে রাশি নির্ণয় করা হয়। যেমন, ধরা যাক, আপনার নাম "আলি" এবং অ এর মান ১, ল এর মান ৩, ই এর মান ৯। এখন মোট মান ১ + ৩ + ৯ = ১৩। 

এবার এই মূল্যকে ১ এবং ৯ এর মধ্যে ফিরিয়ে নিন, এখন ১ + ৩ = ৪। অতএব, এই নামের রাশি হলো মিথুন। এটি একটি খেলা এবং বিনোদনের ক্ষেত্রে প্রয়োজনীয় সাধারণ পদ্ধতি, যা বিজ্ঞানগতভাবে স্থায়ী বা বিশ্বাসযোগ্য প্রমাণ করা হয়নি। তবে, এই ধরণের নাম নির্ণয় একটি মজার সময় অথবা কোনও নির্দিষ্ট উদ্দেশ্যের জন্য ব্যবহৃত হতে পারে।

রাশি নির্ণয় পদ্ধতি ২০২৪ - শেষ কথা

আশা করছি আজকের আমাদের এই পুরো পোস্টটি পড়ে আপনারা জানতে পারলেন রাশি নির্ণয় পদ্ধতি ২০২৪ কিভাবে করতে হয়। এবং এর পাশাপাশি আরও জানতে পেরেছেন হাত দেখে কিংবা কে কোন রাশি কিংবা বাংলা মাস দেখে কিভাবে বুঝবেন কার কোন রাশি এ সকল বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তো আমাদের আজকের এই পোস্টটি আপনার কাছে যদি ভালো লেগে থাকে অবশ্যই সেটা কমেন্ট করে জানিয়ে দিবেন, এবং এই পোস্টটি শেয়ার করবেন যেন অন্যরাও দেখে উপকৃত হতে পারে, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ব্লগার জাফর সাহেবের নিতিমালা মেনে কমেন্ট করুন

comment url